Pan Aadhar লিঙ্কের শেষ তারিখ কত? PAN Aadhar লিঙ্ক না করলে বড়ো জরিমানা দিতে হতে পারে

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

PAN Aadhar লিঙ্ক না করলে বড়ো জরিমানা দিতে হতে পারে। কীভাবে প্যান কার্ডকে আধার কার্ডের সাথে লিঙ্ক করবেন

PAN Aadhar লিঙ্ক না করলে বড়ো জরিমানা দিতে হতে পারে। কীভাবে প্যান কার্ডকে আধার কার্ডের সাথে লিঙ্ক করবেন
Pan কার্ডের সাথে আধার লিংক না করলে কোন কোন সমস্যায় পড়বেন।

প্যান আধার লিঙ্কের শেষ তারিখ - আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করা সরকার কর্তৃক বাধ্যতামূলক করা হয়েছে।  এই তথ্যটি কয়েক মাস আগে আয়কর বিভাগ প্রকাশ করেছিল এবং এর জন্য একটি অফিসিয়াল নোটিশও জারি করা হয়েছিল, যাতে বলা হয়েছিল যে সমস্ত লোককে তাদের প্যান কার্ড আধার কার্ডের সাথে লিঙ্ক করতে হবে, অন্যথায় তাদের প্যান কার্ড বাতিল করা হবে। তারা নির্ধারিত তারিখের পরে আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করতে চায়, তাহলে তাদের জরিমানাও দিতে হবে।

আয়কর বিভাগের জারি করা বিজ্ঞপ্তিতে, আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করার শেষ তারিখ 31 মার্চ 2023 নির্ধারণ করা হয়েছিল কিন্তু পরে এটি 30 জুন 2023 পর্যন্ত বাড়ানো হয়েছিল, তারপরে শেষ তারিখটি বাড়ানো হয়নি।


যদিও এই জুন মাসে প্যান আধার লিঙ্কের শেষ তারিখ চলছে এবং মাস শেষ হতে চলেছে।  তাই আমরা আপনাকে আবারও মনে করিয়ে দিতে চাই যে যত তাড়াতাড়ি সম্ভব আপনার প্যান কার্ডকে আধার কার্ডের সাথে লিঙ্ক করা উচিত অন্যথায় আপনাকে জরিমানা দিতে হবে বা আপনার প্যান কার্ডও বাতিল হয়ে যেতে পারে।  তাই সমস্ত দেশবাসীকে অনুরোধ করা হচ্ছে যে যাদের প্যান কার্ড আছে তারা যত তাড়াতাড়ি সম্ভব তাদের প্যান কার্ড আধার কার্ডের সাথে লিঙ্ক করুন।


প্যান আধার লিঙ্কের শেষ তারিখ স্থির করা হয়েছে 30 জুন 2023 / প্যান আধার লিঙ্ক না করার জন্য ব্যবস্থা নেওয়া হবে, সর্বশেষ আপডেটটি জানুন




১লা জুলাইয়ের পর বন্ধ হয়ে যাবে প্যান কার্ড


প্যান আধার লিঙ্কের শেষ তারিখ আয়কর দফতরের মতে, দেশবাসী যদি 30 জুন পর্যন্ত তাদের প্যান কার্ড আধার কার্ডের সাথে লিঙ্ক না করে, তাহলে 1 জুলাই, 2023 এর পরে, আপনার প্যান কার্ড বাতিল হয়ে যাবে যা ছাড়া আপনার সমস্ত কাজ বন্ধ হয়ে যাবে, তারপর আপনাকে প্যান কার্ড তৈরি করতে হবে। এমনকি সুযোগ দেওয়া হবে না।


আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক না করার জন্য  10,000 টাকা জরিমানা(Penalty of Rs 10,000 for not linking PAN card with Aadhaar card)

প্যান আধার লিঙ্কের শেষ তারিখ প্যান কার্ডধারীরা যারা এখনও তাদের প্যান কার্ডকে আধার কার্ডের সাথে লিঙ্ক করেননি তাদের 30 জুনের আগে যত তাড়াতাড়ি সম্ভব আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করা উচিত অন্যথায় আয়কর আইনের ধারা 272b এর অধীনে যদি প্যান কার্ড আধারের সাথে লিঙ্ক করা না হয় সময় সীমা, তাহলে আপনার কাছ থেকে  10000 টাকা জরিমানা নেওয়া হবে।


যদিও এখনই প্যান কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক করতে  1000 টাকা নেওয়া হচ্ছে এবং প্যান আধার লিঙ্কের শেষ তারিখ আপনি যদি বাকি 15 দিনের মধ্যে আপনার প্যান কার্ডকে আধার কার্ডের সাথে লিঙ্ক না করেন তবে আপনাকে জরিমানা দিতে হবে 10000 টাকা । 


 প্যান আধার লিঙ্কিং প্রক্রিয়া(PAN Aadhaar Linking Process)


প্যান আধার লিঙ্কিং আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করার জন্য 3টি প্রক্রিয়া রয়েছে।


▪️ প্রথম এসএমএসের মাধ্যমে


▪️ অন্যান্য অনলাইন পদ্ধতি


▪️ তৃতীয় অফলাইন উপায়


আসুন, আজ আমরা এই দুটি পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানব।


এসএমএস দ্বারা(By SMS)


 আপনি যদি আধার কার্ডের সাথে আপনার প্যান কার্ড লিঙ্ক করতে চান, আপনি আপনার মোবাইল থেকে একটি এসএমএস পাঠিয়ে আধারের সাথে প্যান লিঙ্ক করতে পারেন, যার জন্য আপনার প্রয়োজন হবে UIDPAN <SPACE>12 সংখ্যার আধার নম্বর><SPACE><10 অঙ্কের PAN > এসএমএস 567678 বা 56161।


 উদাহরণ স্বরূপ, UIDPAN 111122223333 AAAPA9999Q


 কীভাবে প্যান কার্ডকে আধার কার্ডের সাথে লিঙ্ক করবেন(How to Link PAN Card with Aadhaar Card)


 কীভাবে প্যান কার্ডকে আধার কার্ডের সাথে লিঙ্ক করবেন  অনলাইনে আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করতে, আপনাকে কিছু ধাপ অনুসরণ করতে হবে যা নিম্নরূপ:-


▪️ প্রথমত, আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইট http://www.incometaxindiaefiling.gov.in/-এ যেতে হবে।


▪️ যেখানে আপনাকে বাম পাশে উপলব্ধ লিঙ্ক বিভাগে লিঙ্ক আধারে ক্লিক করতে হবে।



▪️এখন আপনার সামনে একটি নতুন হোম পেজ খুলবে যেখানে আপনাকে প্যান আধার নম্বর এবং এর সাথে লিঙ্কযুক্ত তথ্য পূরণ করতে হবে।


▪️ যদি আপনার আধারে শুধুমাত্র জন্মের বছর উল্লেখ থাকে, তাহলে আপনাকে এই অপশনে টিক দিতে হবে- 'আমার আধার কার্ডে জন্মের বছর আছে'।


▪️ এর পরে ক্যাপচা কোড লিখুন এবং আধার লিঙ্কে ক্লিক করুন।


▪️ এর পরে নিশ্চিতকরণ পৃষ্ঠাটি খুলবে যা দেখায় যে প্যান সফলভাবে আধারের সাথে লিঙ্ক করা হয়েছে।


প্যান কার্ডের সাথে আধার কার্ড অফলাইনে কিভাবে লিঙ্ক করবেন(How to Link Aadhaar Card with PAN Card Offline)


▪️ অফলাইনে আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করতে, আপনাকে কিছু পদক্ষেপ অনুসরণ করতে হবে যা নিম্নরূপ:-


▪️ প্যান পরিষেবা প্রদানকারী, এনএসডিএল বা ইউটিআইআইটিএসএল-এর পরিষেবা কেন্দ্রে গিয়েও প্যান এবং আধার লিঙ্কিং করা যেতে পারে।


▪️ এই ফর্মের জন্য 'অ্যানেক্সার-I' পূরণ করতে হবে এবং কিছু সহায়ক নথি যেমন- প্যান কার্ড এবং আধার কার্ডের কপি সঙ্গে নিতে হবে।


▪️ এই প্রক্রিয়া বিনামূল্যে নয়.


▪️ আপনাকে একটি নির্দিষ্ট ফি দিতে হবে।


▪️ লিঙ্ক করার সময় প্যান বা আধার বিবরণ সংশোধন করা হয়েছে কিনা তার উপর এই ফি নির্ভর করবে।


 শিক্ষা সংক্রান্ত সব ধরনের তথ্য পেতে সবার আগে আমাদের  হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন।


Link Pancard with Aadhar Status Check

Click Here 

Link Pancard with Aadhar Direct Link

Click Here

Official Website

Click Here

WhatsApp Group 

Click Here

Telegram Group 

Click Here


আমরা আশা করি আপনি www.skguidebangla.in এর দেওয়া এই তথ্যটি পছন্দ করেছেন।  বন্ধুরা, আপনাকে অবশ্যই এই তথ্যটি আপনার বন্ধুদের সাথে প্যান আধার লিঙ্কের শেষ তারিখটি শেয়ার করতে হবে যাতে তারাও এই তথ্যটি বিস্তারিতভাবে পেতে পারে।  এছাড়াও, আপনার যদি প্যান আধার লিঙ্কের শেষ তারিখ সম্পর্কিত অন্য কোনো প্রশ্ন থাকে, তাহলে আপনি মন্তব্য বাক্সে টেক্সট করে জিজ্ঞাসা করতে পারেন।  ধন্যবাদ !


প্যান আধার লিঙ্কের শেষ তারিখ: প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী(PAN Aadhaar Link Last Date: FAQ)


 প্যান আধার লিঙ্কের শেষ তারিখ(PAN Aadhaar Link Expiration Date)


 প্যান আধার লিঙ্কের শেষ তারিখ আয়কর বিভাগের জারি করা বিজ্ঞপ্তিতে, আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করার শেষ তারিখ 31 মার্চ 2023 নির্ধারণ করা হয়েছিল কিন্তু পরে এটি 30 জুন 2023 পর্যন্ত বাড়ানো হয়েছিল, তারপরে বাড়ানোর কোনও কারণ ছিল না। শেষ তারিখ।


প্যান আধার লিঙ্ক করা সর্বশেষ আপডেট(Latest Update on PAN Aadhaar Linking)


 প্যান কার্ডধারীরা যারা এখনও তাদের প্যান কার্ডকে আধার কার্ডের সাথে লিঙ্ক করেননি তাদের 30 জুনের আগে যত তাড়াতাড়ি সম্ভব আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করা উচিত, অন্যথায় আয়কর আইনের ধারা 272b এর অধীনে, যদি আধার নির্দিষ্ট সময়সীমার মধ্যে নিবন্ধিত হয় যদি প্যান কার্ড থাকে PAN এর সাথে লিঙ্ক করা হয়নি, তাহলে আপনার কাছ থেকে  10000 টাকা  জরিমানা নেওয়া হবে।  যাইহোক, এখন প্যান কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক করার জন্য  1000 টাকা  চার্জ করা হচ্ছে এবং আপনি যদি বাকি 15 দিনের মধ্যে আপনার প্যান কার্ডকে আধার কার্ডের সাথে লিঙ্ক না করেন, তাহলে আপনাকে  10000 টাকা জরিমানা দিতে হতে পারে।


 কীভাবে প্যান কার্ডকে আধার কার্ডের সাথে লিঙ্ক করবেন(How to Link PAN Card with Aadhaar Card)


 প্যান আধার লিঙ্কিং আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করার জন্য 3টি প্রক্রিয়া রয়েছে।


▪️ প্রথম এসএমএসের মাধ্যমে


▪️ অন্যান্য অনলাইন পদ্ধতি


▪️ তৃতীয় অফলাইন উপায়


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url