ভারতীয় রেলে নূন্যতম মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির সুবর্ণ সুযোগ। দেখুন অফিসিয়াল বিজ্ঞপ্তি

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

RRC নিয়োগ 2023 বিজ্ঞপ্তি | মাধ্যমিক পাস যোগ্যতাই অনলাইনে আবেদন করুন | Indian railways new Recruitment 2023 Notification PDF, 10th Pass railway job Apply Online Link 

RRC নিয়োগ 2023 বিজ্ঞপ্তি | মাধ্যমিক পাস যোগ্যতাই অনলাইনে আবেদন করুন | Indian railways new Recruitment 2023 Notification PDF
RRC New Job Recruitment news in 2023 full information and offical notification 


18ই জুলাই 2023-এ, দক্ষিণ পূর্ব মধ্য রেলওয়ে সহকারী লোকো পাইলট (ALP), টেকনিশিয়ান এবং জুনিয়র ইঞ্জিনিয়ারিং পদের জন্য RRC নিয়োগ 2023 সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। RRC নিয়োগ 2023 হল ভারতীয় রেলে কর্মজীবনের জন্য উচ্চাকাঙ্ক্ষী ব্যক্তিদের জন্য একটি চমৎকার সুযোগ। আবেদন প্রক্রিয়া 22 জুলাই 2023 থেকে শুরু হবে এবং www.secr.indianrailways.gov.in-এ উপলব্ধ বিজ্ঞপ্তি অনুসারে এটি 21শে আগস্ট 2023 পর্যন্ত শেষ হবে


RRC নিয়োগ 2023 । RRC Recruitment 2023 

ভারতীয় রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে RRC নিয়োগ 2023-এর আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি 18ই জুলাই 2023-এ প্রকাশিত হয়েছে। RRC বিজ্ঞপ্তি 2023-এ নিয়োগ ড্রাইভ সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে যেমন প্রতিটি পদের জন্য শূন্যপদের সংখ্যা, যোগ্যতার মানদণ্ড, আবেদন প্রক্রিয়া, পরীক্ষার তারিখ এবং অন্যান্য প্রয়োজনীয় বিবরণ। এই ব্লগে আমরা বিজ্ঞপ্তি, যোগ্যতার মানদণ্ড, নির্বাচন প্রক্রিয়া এবং আরও অনেক কিছু সহ RRC নিয়োগ 2023-এর বিস্তারিত ওভারভিউ নিয়ে আলোচনা করব।


RRC নিয়োগ 2023_হাইলাইট(RRC Recruitment 2023)

সংগঠনদক্ষিণ পূর্ব মধ্য রেলওয়ে
নিবন্ধের নামRRC নিয়োগ 2023
 Zoneএসইসিআর জোন
শূন্যপদ1016 পোস্ট
পোস্টের নামসহকারী লোকো পাইলট, টেকনিশিয়ান এবং জুনিয়র ইঞ্জিনিয়ার
বিজ্ঞপ্তির তারিখ18ই জুলাই 2023, মঙ্গলবার [প্রকাশিত]
শ্রেণীনিয়োগ
আবেদনপত্রের অবস্থা22শে জুলাই থেকে 21শে আগস্ট 2023 [সক্রিয়]
নির্বাচন প্রক্রিয়ালিখিত পরীক্ষা এবং ডিভি
সরকারী ওয়েবসাইটhttps://secr.indianrailways.gov.in/


RRC ALP নিয়োগ 2023-এর জন্য শূন্যপদের সংখ্যা (Number of Vacancies for RRC ALP Recruitment 2023)


RRC ALP নিয়োগ 2023-এর জন্য শূন্যপদের সংখ্যা হল 1016 যার মধ্যে 820টি পদ সহকারী লোকো পাইলটের জন্য, 132টি পদ টেকনিশিয়ানের জন্য, 62টি পদ জুনিয়র ইঞ্জিনিয়ারের জন্য। যে প্রার্থীরা রেলওয়ে রিক্রুটমেন্ট সেল RRC-Recruitment 2023-এর সম্পূর্ণ বিজ্ঞপ্তি পড়তে চান তারা দক্ষিণ পূর্ব মধ্য রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.secr.indianrailways.gov.in-এ যেতে পারেন।


RRC নিয়োগ 2023 যোগ্যতার মানদণ্ড(RRC Recruitment 2023 Eligibility Criteria)


RRC ALP নিয়োগ 2023-এর জন্য আবেদন করার আগে, প্রার্থীদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে তারা যে পদের জন্য আবেদন করছেন তার জন্য তারা যোগ্য। এই নিয়োগের জন্য আবেদন করার জন্য সর্বনিম্ন বয়স সীমা ছিল 18 বছর এবং অসংরক্ষিত বিভাগের জন্য সর্বোচ্চ বয়স ছিল 42, OBC বিভাগের জন্য 45 বছর, SC/ST শ্রেণীর জন্য 47 বছর। সহকারী লোকো পাইলট (ALP) এবং টেকনিশিয়ানের মতো বিভিন্ন বিভাগের জন্য শিক্ষাগত যোগ্যতার যোগ্যতার মানদণ্ড ভিন্ন হবে, প্রার্থীদের অবশ্যই ITI শংসাপত্র সহ ম্যাট্রিক বা একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রকৌশলে ডিপ্লোমা পাস করতে হবে। জুনিয়র ইঞ্জিনিয়ারিংয়ের জন্য, প্রার্থীদের অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রকৌশলে স্নাতক ডিগ্রি বা ডিপ্লোমা থাকতে হবে।


আবেদনের লিঙ্কটি 22 জুলাই 2023-এ সক্রিয় হবে এবং যোগ্য প্রার্থীরা ভারতীয় রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে RRC নিয়োগ 2023-এর জন্য আবেদন করতে পারবেন। আবেদনের লিঙ্কটি RRC ওয়েবসাইটের হোমপেজে দেওয়া হবে এবং প্রার্থীদের আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য নির্দেশাবলী সাবধানে অনুসরণ করতে হবে। আবেদনের সাথে এগিয়ে যাওয়ার আগে, প্রার্থীদের নিশ্চিত করতে হবে যে তারা যোগ্যতার মানদণ্ড পূরণ করেছে এবং সমস্ত প্রয়োজনীয় নথি প্রস্তুত রয়েছে। প্রার্থীদের RRC 2023 নিয়োগের জন্য আবেদন ফি হিসাবে কিছু নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করতে হবে।


RRC নিয়োগ 2023 নির্বাচন প্রক্রিয়া (RRC Recruitment 2023 Selection Process)

ALP, টেকনিশিয়ান এবং জুনিয়র ইঞ্জিনিয়ারিং পদের জন্য RRC বিজ্ঞপ্তি 2023 অনুযায়ী প্রার্থীদের পরীক্ষা দক্ষতা পরীক্ষা, নথি যাচাইকরণ এবং মেডিকেল পরীক্ষার মতো বিভিন্ন ধাপ ক্লিয়ার করতে হবে। দক্ষতা পরীক্ষার জন্য যোগ্য হতে প্রথম প্রার্থীদের অনলাইন RRC পরীক্ষা পাস করতে হবে। সহকারী লোকো পাইলট (ALP) এবং টেকনিশিয়ান পদের জন্য, অনলাইন পরীক্ষায় যোগ্যতা অর্জনকারী প্রার্থীদের একটি দক্ষতা পরীক্ষা করা হবে, যেখানে প্রাসঙ্গিক ট্রেডে তাদের ব্যবহারিক দক্ষতা এবং জ্ঞান মূল্যায়ন করা হবে। পরিচালনাকারী কর্তৃপক্ষ RRC পরীক্ষার মেধা তালিকা প্রকাশ করবে যাতে সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের নাম রয়েছে যাদের নথি যাচাইয়ের জন্য ডাকা হয়েছে। প্রার্থীরা ভারতীয় রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন RRC পরীক্ষার সিলেবাস বা পরীক্ষার প্যাটার্ন দেখতে পারেন।


RRC নিয়োগ 2023-এর জন্য কীভাবে আবেদন করবেন ?(How to Apply for RRC Recruitment 2023?)


ধাপ 1: প্রার্থীদের দক্ষিণ পূর্ব মধ্য রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে অনুসন্ধান করতে হবে - www.secr.indianrailways.gov.in

ধাপ 2: এর পরে প্রার্থীদের RRC নিয়োগ বিজ্ঞপ্তি 2023 খুলতে হবে এবং বিজ্ঞপ্তির নীচে দেওয়া অনলাইন আবেদন বাটনে ক্লিক করতে হবে।


ধাপ 3: এখন প্রার্থীদের আবেদনপত্রে ব্যক্তিগত, শিক্ষাগত এবং আরও প্রয়োজনীয় বিবরণ লিখতে হবে এবং জমা বোতামে ক্লিক করতে হবে।


ধাপ 4: এখন প্রার্থীদের প্রয়োজনীয় নথির স্ক্যান-কপি আপলোড করতে হবে এবং ডেবিট/ক্রেডিট কার্ডের মাধ্যমে RRC নিয়োগের আবেদন ফি দিতে হবে।


RRC ALP শূন্যপদ 2023 গুরুত্বপূর্ণ লিংক (RRC ALP Vacancy 2023 Important Links)


DOWNLOAD Notification :- Click Here 

RRC ALP  অনলাইনে আবেদন LINK:- APPLY NOW


আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন:- Click Here 

আমাদের Telegram গ্রুপ যুক্ত হন:- Click Here 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url