২৩ জুলাই ২০২৩ এর গুরুত্বপূর্ণ কারেন্ট অ্যাফেয়ার্স । 23 July 2023 current affairs in bengali

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

২৩ শে জুলাই ২০২৩ এর কারেন্ট অ্যাফেয়ার্স। 23 July 2023 current affairs in bengali 


কারেন্ট অ্যাফেয়ার্স 2023 বাংলাতে: বিভিন্ন প্রতিযোগিতামূলক প্রবেশিকা পরীক্ষা এবং সরকারী পরীক্ষার প্রস্তুতির জন্য কারেন্ট অ্যাফেয়ার্স একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ । কারেন্ট অ্যাফেয়ার্স 2023 এর সাথে , UPSC IAS, WBCS, Banking, SSC CHSL, SSC CGL, SSC MTS , WBP, KP, TET এবং অন্যান্য সরকারী চাকরির জন্য প্রস্তুতির জন্য Current affairs সাথে Up-to-date থাকতে হবে। আমাদের 23 শে জুলাই এর কারেন্ট অ্যাফেয়ার্স 2023  পোষ্টটিতে  আপনি 23 জুলাই তারিখের গুরুত্বপূর্ণ ঘটনা বা Current affairs পাবেন। 


23-july-2023-daily-current-affairs-news-in-bengali-pdf

কারেন্ট অ্যাফেয়ার্স প্রশ্নগুলি ভারতে পরিচালিত সমস্ত প্রতিযোগিতামূলক পরীক্ষায় (UPSC,WBCS,WBP,KP,IAS,RAIL,TET) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং সমস্ত প্রার্থীদের অবশ্যই প্রতিদিন বর্তমান ভারতের ও বিশ্বের গুরুত্বপূর্ণ ঘটনাগুলো  জানতে হবে। তাই আজ এই পোষ্টের মাধ্যমে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি 23 জুলাই 2023 সালের দৈনিক বর্তমান বিষয়ের কিছু গুরুত্বপূর্ণ প্রশ্ন ও উত্তরের সংগ্রহ । কারেন্ট অ্যাফেয়ার্সের এই পোষ্টটির মাধ্যমে, আমরা প্রতিদিন ভারত ও বিশ্বে ঘটে যাওয়া ঘটনা, ভৌগোলিক, অর্থনৈতিক, রাজনৈতিক এবং নতুন নতুন পরিকল্পনা সম্পর্কিত প্রশ্ন ও উত্তর প্রকাশ করে থাকি।

23 জুলাই গুরুত্বপূর্ণ কারেন্ট অ্যাফেয়ার্স 2023 | 23 July কারেন্ট অ্যাফেয়ার্স 2023

প্রশ্ন জাতীয় প্রচারের দিন কখন মনয়া যায়? উত্তর :- 23 জুলাই প্রশ্ন সম্প্রতি নাগরিক উড্ডয়ন মহাদেশালয় (ডিজিসিএ) দ্বারা কোন সি এয়ারলাইন কোম্পানি আবারও পরীক্ষা শুরু করার অনুমতি দেয়? উত্তর : গো ফাস্ট প্রশ্ন টেস্ট ক্রিকেটে 600 ভিকেট নেওয়া হয়েছে কি? উত্তর : স্টুআর্ট ব্রড প্রশ্ন এই অবস্থার মধ্যে “দূরসংচার বিভাগ” তৎপরতা জোরদার করার জন্য কোন সিস্টেমের পরীক্ষা করা? উত্তর : সেল ব্রডকাস্ট আলার্ট সিস্টেম প্রশ্ন পরিস্থিতিও কেমন হচ্ছে বায়ু সেনা দিবস পরেডের উত্তর কোথায় যাবে উত্তর: প্রয়াগরাজ (উত্তর প্রদেশ) প্রশ্ন এসবিআই ক্যাপিটল মার্কেটস লিমিটেড কে চিফ কে বানাচ্ছেন? উত্তর: রাজ কুমার সিনহা প্রশ্ন এই পরিস্থিতিতে কোন খাদ্য নিরাপত্তা নিয়ামকদের গ্লোবাল সম্মেলন কি মেজবানি করে? উত্তর: ভারত প্রশ্ন সম্প্রতি কিস দেশে ভারতে 105 প্রাচীন শিল্পকর্ম সঁপি হয়? উত্তর: যুক্তরাষ্ট্র প্রশ্ন কোথায় ইভি ব্যাটারি সেল গিগা ফ্যাক্টরি ইনস্টল করুন? উত্তর: যুক্তরাজ্য প্রশ্ন সাম্প্রতিক সময়েও অব্যাহত নীতি নির্বাচনের প্রস্তুতি নিবারণে কোন শীর্ষে রয়েছে? উত্তর: তমিলনাডু প্রশ্ন সাম্প্রতিক সময়ে ফ্রান্সিস সরকার কিস ভারতীয় সঙ্গীতকারকে শেভেলিয়ার ওয়ার্ড প্রদান করেছে? উত্তর: অরুণা সাইরাম এবং শশাঙ্ক সুব্রহ্মণ্যম প্রশ্ন সাম্প্রতিক সময়ে কিস কোম্পানির বিমার জন্য বিশ্বের নাম জেনেরেআই টুল চালু করেছে? উত্তর: সিপলিফাই প্রশ্ন সাম্প্রতিক সময়ে কিসনে ব্যাডমিন্টন সবথেকে বেশি দ্রুত পারফর্ম করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ভেঙেছেন? উত্তর: সাত্বিক সাইরাজ প্রশ্ন বর্তমান সময়ে এডিবি-র চলতি অর্থবছরে ভারতে বৃদ্ধির হার কত শতাংশ থাকবে? উত্তর: 6.4% প্রশ্ন সাম্প্রতিক সময়ে ভারত ও কিসের দেশকে নৌসৈনিক জাহাজ MPX সংযোগ অধ্যয়ন করবে? উত্তর: ইন্দোনেশিয়া প্রশ্ন সাম্প্রতিক সময়ে হেনলে পাসপোর্ট ইনডেক্সে কোন শীর্ষে আছে? উত্তর: সিংগা প্রশ্ন বিশ্বশতরঞ্জের দিন কবে মনে হয়েছে? উত্তর: 20 জুলাই প্রশ্ন সম্প্রতি কোথায় তিন দিনব্যাপী অমৃত উভা কালোৎসবের উদ্বোধন করা হয়েছে? উত্তর: শ্রীনগর প্রশ্ন কিসের রাজ্যের পূর্বপ্রধান ওমান চান্দি কা নিশ্চিন্ত হয়েছে? উত্তর: কেরল


Daily Current Affairs In Bengali | দৈনিক কারেন্ট অ্যাফেয়ার্স –


বিনামূল্যে শিক্ষা বিষয়ক বিভিন্ন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন

File Details:-

File Name:- daily current affairs 23 July 2023 pdf download 

File Format:- PDF

File Location:- Google Drive

  Download  Click Here to Download 

      : আরও পোস্ট     :B         

A. পিডিএফে মাসিক কারেন্ট অ্যাফেয়ার্স

B. জানুয়ারী 2023 কারেন্ট অ্যাফেয়ার্স PDF

C. ফেব্রুয়ারি 2023 কারেন্ট অ্যাফেয়ার্স PDF

D. মার্চ 2023 কারেন্ট অ্যাফেয়ার্স PDF

E. এপ্রিল 2023 কারেন্ট অ্যাফেয়ার্স PDF

F. মে 2023 কারেন্ট অ্যাফেয়ার্স PDF

G. জুন 2023 কারেন্ট অ্যাফেয়ার্স PDF


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url