Google Pay, Paytm-কে বড় চ্যালেঞ্জ দিল SBI, ব্যাঙ্ক শুরু করল দারুন সুবিধা, উপকৃত হবেন মানুষ

WhatsAp Group Join Now
Telegram Group Join Now


SBI সুবিধা: দেশের বৃহত্তম ব্যাঙ্ক SBI তার Yono অ্যাপ (SBI Yono) সম্পর্কে একটি বড় ঘোষণা করেছে। SBI সম্প্রতি যেকোনো ব্যাঙ্ক গ্রাহকের জন্য UPI পেমেন্টের জন্য অ্যাপ ব্যবহার করার অনুমোদন দিয়েছে। এর মানে হল যে ব্যাঙ্কের গ্রাহকরা যেকোনো UPI পেমেন্টের জন্য SBI-এর YONO অ্যাপ ব্যবহার করতে পারবেন। SBI এই বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তিও জারি করেছে। এই প্রেস রিলিজে, SBI বলেছে যে এখন সমস্ত ব্যবহারকারী Yono অ্যাপের মাধ্যমে যে কোনও ব্যাঙ্কে তাদের পরিচিতিগুলিতে স্ক্যান করতে, অর্থ প্রদান করতে এবং অর্থ পাঠাতে পারেন। আমাদের এই সুবিধা সম্পর্কে বিস্তারিত জানা যাক.

এই পরিষেবাটি ব্যবহার করতে, প্রথমে আপনাকে আপনার মোবাইলে YOUNO অ্যাপটি ডাউনলোড করতে হবে। এর পর New to SBI এর অপশন আসবে। এর পরে, আপনার সামনে রেজিস্টার নাও বিকল্পটি উপস্থিত হবে। এর পরে, আপনি যদি এসবিআই গ্রাহক না হন তবে আপনাকে রেজিস্টার নাও বিকল্পে ক্লিক করতে হবে। এর পরে, UPI পেমেন্ট করার জন্য নিবন্ধনের বিকল্পটি উপস্থিত হবে। এই সুবিধাটি ব্যবহার করার জন্য, মোবাইল নম্বর এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টের একটি লিঙ্ক থাকতে হবে। এর পরবর্তী পর্যায়ে, আপনাকে সিমটি নির্বাচন করতে হবে যা আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করতে হবে। আপনার মোবাইল নম্বর যাচাইয়ের জন্য আপনার নম্বরে একটি বার্তা আসবে।


এর পরে, নম্বরটি যাচাই করার পরে, আপনাকে ইউপিআই তৈরি করতে ব্যাঙ্ক বেছে নিতে হবে। আপনি হয় আপনার ব্যাঙ্কের নাম টাইপ করতে পারেন বা তালিকা থেকে নির্বাচন করতে পারেন৷ এখন আপনি একটি বার্তা পাবেন। যেখানে লেখা থাকবে SBI Pay-এর জন্য আপনার রেজিস্ট্রেশন শুরু হয়েছে। এখন আপনি আপনার স্ক্রিনের উপরে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর দেখতে পাবেন। এর পরে SBI UPI তৈরি করতে হবে। তিনটি বিকল্প রয়েছে যার মধ্যে আপনি একটি বেছে নিতে পারেন। আপনি যখন UPI আইডি নির্বাচন করবেন, একটি বার্তা পাঠানো হবে।


একটি MPIN সেট করুন: 


আপনার অ্যাকাউন্টে লগইন করতে এবং অর্থপ্রদান শুরু করতে আপনাকে একটি MPIN সেট করতে হবে৷ পরবর্তী পর্যায়ে, আপনার অ্যাকাউন্টে লগইন করার জন্য আপনাকে আপনার পছন্দের একটি 6 সংখ্যার MPIN সেট করতে হবে। এটি সেট আপ হয়ে গেলে, আপনি UPI পেমেন্ট করতে Yono SBI ব্যবহার করতে পারেন। এটি ব্যবহার করে আপনি যেকোনো অ্যাপ ব্যবহার করে যেকোনো QR কোড স্ক্যান করতে পারবেন এবং UPI-এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url