মেশোতে কীভাবে ডেলিভারি বয় হবেন? যোগ্যতা, বেতন এবং আবেদন প্রক্রিয়া।

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

Meesho ডেলিভারি বয়ের কাজ পেতে আপনাকে কী করতে হবে|How to become a delivery boy in Meesho? Eligibility, Salary and Application Process

মেশোতে কীভাবে ডেলিভারি বয় হবেন? যোগ্যতা, বেতন এবং আবেদন প্রক্রিয়া।



মেশোতে কীভাবে ডেলিভারি বয় হবেন :- আজকের সময়ে, আমরা বেশিরভাগ কেনাকাটা অনলাইনে করতে শুরু করেছি বা ধীরে ধীরে এর দিকে যাচ্ছি। আগেকার দিনে আমরা শুধু বাজারে গিয়েই মালামাল কিনতাম, কিন্তু সময়ের পরিবর্তনের সাথে সাথে সবকিছুই পাল্টে গেছে এবং এর মধ্যে আমরা যে পণ্য কিনছি তার মাধ্যমও পাল্টে যাচ্ছে। আজকাল, প্রায় প্রতিটি মানুষই অনলাইন কেনাকাটাকে খুব গুরুত্ব দিতে শুরু করেছে এবং এই ব্যবসাটি দ্রুত বৃদ্ধি পাচ্ছে (হিন্দিতে মেশো মে ডেলিভারি বয় কায়েস বনে)।


এখন আমরা যদি অনলাইন শপিং ওয়েবসাইট বা অ্যাপের কথা বলি, তাহলে কিছু প্রধান ওয়েবসাইট বা কোম্পানির নাম উঠে আসে, যার মধ্যে একটি হল মিশো। এই কোম্পানীটি কিছু সময় আগে শুরু করে কিন্তু যে গতিতে এটি অনলাইন শপিং এর বাজার গড়ে তুলেছে তা খুবই ভালো। আজকের সময়ে, Meesho অনলাইন শপিং ওয়েবসাইটে একটি প্রধান ওয়েবসাইট হয়ে উঠেছে এবং কোটি কোটি মানুষ এটি ব্যবহার করছে (মেশো ডেলিভারি বয় কায়েস বনে)।


এমতাবস্থায়, আপনিও যদি মেশোতে ডেলিভারি বয়ের কাজ করতে আগ্রহী হন এবং এ সম্পর্কে বিস্তারিত জানতে চান, তাহলে আজকের নিবন্ধটি মেশোতে ডেলিভারি বয়ের কাজ করার উদ্দেশ্যেই লেখা হয়েছে। আজকের নিবন্ধটি পড়ে, আপনি একটি ভাল ধারণা পাবেন যে মিশোতে ডেলিভারি বয়ের কাজ পেতে আপনাকে কী করতে হবে এবং প্রক্রিয়াটি কী ইত্যাদি। আসুন জেনে নিই কিভাবে ডেলিভারি বয়ের চাকরি পাওয়া যায় মীশোতে (হিন্দিতে মেশো ডেলিভারি বয় চাকরি)।


মেশোতে কীভাবে ডেলিভারি বয় হবেন? 

আপনি যখনই অনলাইনে যেকোন ওয়েবসাইট থেকে পণ্য অর্ডার করেছেন, তখন অবশ্যই সেই কোম্পানির ডেলিভারি বয় আপনার বাড়িতে ডেলিভারি করতে এসেছেন বা আপনি ফেরত দিয়ে রেখে দিয়েছেন, তারপরও সেই ডেলিভারি বয় অবশ্যই সেটি নিতে এসেছেন বা তার বদলে অন্য কেউ । এইভাবে, আপনি কি কখনও তাদের দেখেছেন এবং ভেবেছেন যে আপনিও এই ধরণের কাজ করতে পারেন এবং তাদের মতো প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।


আসলে বর্তমান সময়ে ডেলিভারি বয়ের চাকরির চাহিদা অনেক এবং এর আওতায় দেশের প্রতিটি কোণায় লক্ষাধিক লোক কাজ করছে এবং তার সাহায্যে তাদের সংসার চলছে। এই কাজের সবচেয়ে বড় সুবিধা হল আপনাকে আপনার শহর ছেড়ে অন্য কোথাও যেতে হবে না এবং আপনি নিজের শহরেই প্রচুর অর্থ উপার্জন করতে শুরু করেন (হিন্দিতে মেশো ডেলিভারি বয় কাইসে বানে)।


তাই আপনি যদি Meesho কোম্পানিতে ডেলিভারি বয়ের চাকরি চান, তাহলে আপনার জন্য এটা জানা খুবই গুরুত্বপূর্ণ যে Meesho কোম্পানি নিজে থেকে কোনো পণ্য ডেলিভারি করে না এবং এর জন্য তৃতীয় পক্ষের সহায়তা নেয়। আপনি যদি আমাদের কাছ থেকে এই কথা শুনে অবাক হয়ে থাকেন, তাহলে আপনার সন্দেহ দূর করে, আমরা এটা পরিষ্কার করে দিই যে, মিশো কোম্পানিতে কোনো পণ্যের অর্ডার দিলে, ডেলিভারি মেশো কোম্পানির কর্মচারীরা করে না, কিন্তু তার এই মেশো কোম্পানির জন্য। তৃতীয় পক্ষের সমর্থন নেয়।


এখন আপনি নিশ্চয়ই ভাবছেন যে এই তৃতীয় পক্ষটি কে, তাহলে আমরা আপনাকে বলি যে এই কাজটি ভারতের অনেক বড় লজিস্টিক কোম্পানি করে এবং আপনি নিশ্চয়ই এতে অনেকের নাম শুনেছেন। তাদের মাধ্যমে সারাদেশে অন্যান্য সাধারণ পার্সেল বা মালামাল পৌঁছে দেওয়ার কাজও করা হয় বা কোথাও কুরিয়ার পাঠাতে গেলেও এসব কোম্পানির নাম প্রাধান্য পায়। তাই এই কয়েকটি কোম্পানির নাম:

E-Kart

ইন্ডিয়ান এক্সপ্রেস


যদিও Meesho কোম্পানী প্রধানত এই দুটি লজিস্টিক কোম্পানীর দ্বারা করা সমস্ত পণ্যের ডেলিভারি পায়, কিন্তু কখনও কখনও তারা অন্য কোন তৃতীয় পক্ষের সাহায্য নিতে পারে, যা একটি ভিন্ন বিষয়। এমতাবস্থায়, আপনি যদি মেশোতে ডেলিভারি বয় হিসাবে কাজ করতে চান, তবে আপনাকে উপরে উল্লিখিত লজিস্টিক সংস্থা বা পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করতে হবে এবং তার পরে আপনি মেশোতে ডেলিভারি বয় হিসাবে কাজ করতে পারেন।



মেশো ডেলিভারি বয় যোগ্যতার মানদণ্ড | মেশোতে ডেলিভারি বয় চাকরির যোগ্যতা | 

এখন আপনি যদি Meesho কোম্পানিতে ডেলিভারি বয়ের চাকরি করতে চান বা উপরে উল্লেখিত লজিস্টিক সার্ভিস প্রোভাইডার কোম্পানিতে চাকরি করতে চান, তাহলে তার জন্য কিছু যোগ্যতা রাখা হয়েছে, যা আপনাকে অনুসরণ করতে হবে। এটা বলার মানে হল যে এই চাকরিটি অবশ্যই একটি নিম্ন স্তরের বা স্বাভাবিক দেখাচ্ছে কিন্তু তবুও এর জন্য কিছু মানদণ্ড নির্ধারণ করা হয়েছে যা পূরণ করা আপনার জন্য প্রয়োজনীয় হবে।


এখন যে কোনও ব্যক্তি যে মেশো কোম্পানিতে ডেলিভারি বয়ের চাকরি পেতে চান বা একার্ট বা ইন্ডিয়ান এক্সপ্রেসের মতো লজিস্টিক কোম্পানিতে চাকরি পেতে চান, তাহলে কিছু নিয়ম মেনে চলতে হবে। যে কোনও ব্যক্তি যে এই মানদণ্ডগুলি পূরণ করে তাকে মেশো কোম্পানিতে ডেলিভারি বয় হিসাবে চাকরি পাওয়ার জন্য বিবেচনা করা হয়। তাই নিয়মগুলি নিম্নরূপ:


প্রথম নিয়ম হল ডেলিভারি বয়কে অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে এবং তার কাছে ভারতের আবাসিক শংসাপত্র থাকতে হবে।


এখন যে ব্যক্তি মেশোতে ডেলিভারি বয় চাকরির জন্য আবেদন করছেন এবং একই এলাকার স্থানীয় নাগরিক তাহলে সেই ব্যক্তিকে অন্যান্য ব্যক্তির চেয়ে বেশি গুরুত্ব দেওয়া হবে।


এর সাথে, সেই ব্যক্তির জন্য কমপক্ষে 18 বছর বয়স হওয়া আবশ্যক, অন্যথায় তিনি কোনও পরিস্থিতিতেই মিশোতে ডেলিভারি বয়ের চাকরি পেতে সক্ষম হবেন না।


18 বছর বয়সের পাশাপাশি, সেই ব্যক্তির নিজের ড্রাইভিং লাইসেন্স থাকাও প্রয়োজন কারণ তাকে সারাদিন বাইক বা স্কুটিতে বসে মানুষের বাড়িতে বা অফিসে মিশোর জিনিসপত্র পৌঁছে দিতে হবে।


এছাড়াও, যেই এলাকায় তিনি মীশোর অধীনে ডেলিভারি বয় হতে চান, তাকে অবশ্যই সেই অঞ্চল সম্পর্কে ভাল জ্ঞান থাকতে হবে।


কারণ মালামাল ডেলিভারি করার জন্য তাকে তার এলাকার জায়গায় জায়গায় যেতে হবে এবং যদি সে তার এলাকাটি খুব ভালোভাবে না জানে, তাহলে অবশ্যই তাকে তা পৌঁছে দিতে অসুবিধা হবে।


যে রাজ্যেই তিনি মেশোর অধীনে ডেলিভারি বয়ের কাজ করতে চান, তার সেই এলাকা বা সেখানকার রাষ্ট্রভাষা সম্পর্কে ভালো জ্ঞান থাকতে হবে।


উদাহরণস্বরূপ, যদি তিনি উত্তর প্রদেশে চাকরি করতে যাচ্ছেন, তাহলে তার হিন্দি ভাষার ভালো জ্ঞান থাকতে হবে এবং যদি তিনি পশ্চিমবঙ্গে চাকরি করতে যাচ্ছেন, তাহলে তার হিন্দির পাশাপাশি বাংলা ভাষাও জানা উচিত।


তার মানে তার রাজ্যের স্থানীয় ভাষা সম্পর্কে জ্ঞান থাকতে হবে, কিন্তু একই সঙ্গে তার জাতীয় ভাষা হিন্দি এবং আন্তর্জাতিক ভাষা ইংরেজিতেও কিছু জ্ঞান থাকতে হবে। অন্যদিকে, তিনি যদি হিন্দিভাষী রাজ্যে চাকরি করেন, তবে তার হিন্দি ভালোভাবে বলতে হবে।


Meesho-এ ডেলিভারি বয় হওয়ার জন্য কোনও নিরক্ষর ব্যক্তিকে নিয়োগ দেওয়া হয় না এবং কমপক্ষে 10 তম শ্রেণী পাস করতে হবে।


দশম করার পর সে কতটা শিক্ষিত হয়েছে তাতে কিছু যায় আসে না, তবে তাকে দশম পর্যন্ত শিক্ষিত হতে হবে।



মিশোতে ডেলিভারি বয় হওয়ার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস (মেশো ডেলিভারি বয় ডকুমেন্ট প্রয়োজন)

এখন আপনি যদি মিশোতে ডেলিভারি বয়ের চাকরি চান, তবে আপনাকে তার জন্য কিছু গুরুত্বপূর্ণ নথির ব্যবস্থা করতে হবে কারণ তদন্ত ছাড়া কাউকে তার জায়গায় চাকরি দেওয়া যাবে না। Meesho একটি খুব বড় কোম্পানি এবং আপনি যদি সেখানে চাকরি পেতে চান, তাহলে আপনার সমস্ত নথি পরীক্ষা করা হবে এবং শুধুমাত্র তারপরেই আপনাকে সেখানে নিয়োগ দেওয়া হবে।


সুতরাং এর জন্য, আপনাকে যে নথিগুলি দেখাতে হবে বা মিশো কোম্পানি বা তার সহযোগী সংস্থার দ্বারা কোন নথি দাবি করা হবে

তার তালিকা নিম্নরূপ:

  • আধার কার্ড
  • মৌলিক ঠিকানা প্রমাণ
  • 10 তম মার্ক শীট
  • ড্রাইভিং লাইসেন্স
  • ব্যাংক হিসাব
  • মোবাইল নম্বর
  • ইমেইল আইডি


মিশোতে ডেলিভারি বয় হওয়ার জন্য আবেদন প্রক্রিয়া (মেশো ডেলিভারি বয় প্রক্রিয়া প্রয়োগ করুন)

এখন আপনি যদি উপরে উল্লিখিত সমস্ত যোগ্যতা এবং নিয়মগুলি পড়ে থাকেন এবং আপনি সেগুলি অনুসরণ করেন তবে অবশ্যই আপনি মিশোতে ডেলিভারি বয়ের কাজ পেতে পারেন এবং এতে কোনও সমস্যা হবে না। তবে তার জন্য আপনার এলাকায় ডেলিভারি বয় নিয়োগের কথা বের হয়েছে, কারণ নিয়োগ না হলে চাকরি পাবেন কীভাবে। সেজন্য আপনার সর্বদা এটির উপর নজর রাখা উচিত এবং কখন কোন পদে চাকরিটি প্রকাশিত হতে চলেছে তা লক্ষ্য রাখতে হবে।


এর জন্য, আপনি আপনার স্থানীয় একার্ট বা ইন্ডিয়ান এক্সপ্রেস অফিসে যেতে পারেন এবং সেখানে ডেলিভারি বয় চাকরির জন্য আপনার আবেদন জমা দিতে পারেন এবং সেখানকার কর্মকর্তার সাথে কথা বলতে পারেন। যদি কোন ডেলিভারি বয় এর কাজ বাইরে থাকে তবে সেই অফিসার অবশ্যই আপনাকে অবহিত করবেন বা ভবিষ্যতে বের হলেও আপনাকে জানানোর জন্য কাজ করা হবে। তাই এইভাবে আপনি আপনার শহরের এই লজিস্টিক কোম্পানিগুলির অফিসে যোগাযোগ করতে পারেন এবং Meesho-এ ডেলিভারি বয় চাকরি পেতে পারেন।


এখন আপনি যদি Meesho-তেও অনলাইনে ডেলিভারি বয়ের চাকরি দেখতে চান, তাহলে তার জন্যও আপনাকে উপরে উল্লিখিত লজিস্টিক কোম্পানিগুলির একটির ওয়েবসাইটে যেতে হবে এবং সেখানে ক্যারিয়ার বিভাগে যেতে হবে এবং ডেলিভারির চাকরির জন্য আপনার আবেদন জমা দিতে হবে। ছেলে.. সেখানে আপনাকে আপনার নাম, মোবাইল নম্বর, ইমেল আইডি ইত্যাদি পূরণ করতে হবে সেই সাথে আপনি যে জায়গার ডেলিভারি বয়ের কাজ করতে চান তার পিন কোড। তাই এইভাবে আপনি Meesho-এ ডেলিভারি বয়ের চাকরি পেতে পারেন।



মেশোতে ডেলিভারি বয়ের কাজ করার জন্য আপনি কত বেতন পাবেন? (মেশো ডেলিভারি বয় বেতন)

এখন আপনার এটাও জানা উচিত যে আপনি যদি আপনার মেশো কোম্পানিতে ডেলিভারি বয় হিসেবে চাকরি পান, তাহলে আপনি প্রতি মাসে কত টাকা আয় করবেন। তাই এখানে আমরা আপনাকে বলি যে আপনি এর অধীনে কত টাকা আয় করবেন বা আপনার বেতন যাই হোক না কেন, এটি সম্পূর্ণরূপে আপনার কাজ এবং আপনি যে পণ্য সরবরাহ করছেন তার উপর নির্ভর করবে। তারপরও যদি আপনি বিষয়টি বুঝতে না পারেন তবে আমরা আপনাকে সহজ কথায় ব্যাখ্যা করি।


আসলে, Meesho কোম্পানিতে একটি আইটেম ডেলিভারির জন্য কোম্পানির দ্বারা একটি নির্দিষ্ট কমিশন দেওয়া হয় এবং আপনি একদিনে যতগুলি আইটেম ডেলিভারি করবেন, আপনি তত কমিশন পাবেন। এখন আপনাকে ডেলিভারি করা আইটেম প্রতি 5 টাকা দেওয়া হয় এবং আপনি একদিনে 50টি আইটেম ডেলিভারি করেন, এইভাবে আপনি সেই দিনে মোট 250 টাকা উপার্জন করেছেন। অন্যদিকে, আপনি যদি প্রদত্ত লক্ষ্যের উপরে পণ্য সরবরাহ করেন তবে আপনার উপার্জন আরও বেশি হবে কারণ কোম্পানি আপনাকে এর জন্য বোনাস দেবে।


Meesho ডেলিভারি বয় সুবিধা | মেশো ডেলিভারি বয় চাকরি সুবিধা

মিশো কোম্পানিতে ডেলিভারি বয় হয়ে ওঠারও অনেক সুবিধা রয়েছে যা আপনার জানা উচিত। প্রথমত, আপনাকে কাজ করতে বা অর্থ উপার্জনের জন্য আপনার শহর বা রাজ্য থেকে বেশি দূরে যেতে হবে না এবং আপনি আপনার নিজের গ্রহ এলাকায় একটি ভাল কাজ করছেন। এখন একজন মানুষ যদি নিজের শহরে ভালো কাজ পায় তাহলে এর চেয়ে ভালো কাজ আর কি হতে পারে (মেশো ডেলিভারি বয় কে ফায়দে)।


এর সাথে মিশো একটি খুব বড় কোম্পানি এবং এর অধীনে লক্ষাধিক লোক কাজ করছে। এমতাবস্থায়, এতে বিভিন্ন ধরনের পোস্ট রয়েছে, যা মানুষকে এগিয়ে নেওয়ার উদ্দেশ্যে রাখা হয়েছে। এখন আপনি যদি দীর্ঘদিন ধরে মেশোতে ডেলিভারি বয় হিসাবে কাজ করেন এবং আপনার কাজ ভাল হয় তবে আপনাকেও সেই এলাকার দায়িত্ব দেওয়া যেতে পারে। এর আওতায় শুধু আপনার পোস্টই বাড়বে না, আপনি একটি নির্দিষ্ট বেতনও পাবেন।


প্রশ্ন: মেশো ডেলিভারি বয়ের বেতন কত?

উত্তরঃ মেশো ডেলিভারি বয়ের বেতন নির্ভর করে সে যে পণ্য ডেলিভারি করছে, সে কতটা ডেলিভারি করে ইত্যাদির উপর। আপনি 15 থেকে 20 হাজার আয় করবেন।


প্রশ্ন: মেশোতে কীভাবে ডেলিভারি বয় হবেন?

উত্তর: আমরা আপনাকে এই নিবন্ধে মেশোতে ডেলিভারি বয় হওয়ার বিষয়ে সম্পূর্ণ তথ্য দিয়েছি যা আপনার পড়া উচিত।



প্রশ্ন: মিশো কোন ডেলিভারি পার্টনার ব্যবহার করে?

উত্তর: Meesho Ekart এবং Indian Express লজিস্টিক কোম্পানিগুলির সমর্থন নেয়।


প্রশ্ন: মেশো ডেলিভারি বয়ের বেতন কত?

ভারতে গড় Meesho ডেলিভারি বয় বেতন ₹ 0.9 লক্ষ 1 বছরের কম অভিজ্ঞতার জন্য 3 বছরের জন্য। Meesho India-এ ডেলিভারি বয়ের বেতন ₹ 0.1 লাখ থেকে ₹ 4.0 লাখের মধ্যে। আমাদের অনুমান অনুযায়ী এটি ইন্টারনেট কোম্পানিগুলির গড় ডেলিভারি বয় বেতনের চেয়ে 37% কম


প্রশ্ন: ডেলিভারি বয় হিসেবে মেশোতে কীভাবে কাজ করবেন? আপনার মোবাইল নম্বর ব্যবহার করে সাইন আপ/লগইন করুন এবং আপনার প্রোফাইল সম্পূর্ণ করুন। আপনার শহর বা যেখানে আপনি কাজ করতে চান নির্বাচন করুন। প্রোফাইল বিভাগে যান এবং ডেলিভারি হিসাবে কাজের বিভাগ নির্বাচন করুন। Meesho-এ সমস্ত প্রাসঙ্গিক ডেলিভারি কাজের জন্য আবেদন করুন এবং সরাসরি HR-কে কল করে একটি ইন্টারভিউ শিডিউল করুন।


প্রশ্ন: মেশো ডেলিভারি পার্টনার কারা? সেরা মেশো ডেলিভারি পার্টনার খোঁজার গাইড - শিপ্রকেট Meesho-এর ডেলিভারি পার্টনারদের মধ্যে রয়েছে Delhivery, Xpressbees এবং Ecom Express, যাদের সবকটিই নির্ভরযোগ্য এবং দক্ষ পরিষেবার জন্য একটি শক্তিশালী খ্যাতি রয়েছে।


প্রশ্ন: ডেলিভারি বয় কত টাকা আয় করতে পারে? ভারতে ডেলিভারি বয়ের গড় প্রারম্ভিক বেতন প্রতি বছর প্রায় ₹0.1 লাখ (প্রতি মাসে ₹833.3)। ডেলিভারি বয় হতে কোন পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন নেই।


প্রশ্ন: মেশোতে ডেলিভারি বয়ের বেতন কত? উত্তর: মেশোতে ডেলিভারি কাজের জন্য বেতন ₹10000 থেকে ₹30000 পর্যন্ত। উত্তর: আপনি সহজেই Job Hai অ্যাপে Meesho-এ ডেলিভারির চাকরি খুঁজে পেতে এবং আবেদন করতে পারেন। শুধু এই পদক্ষেপগুলি অনুসরণ করুন: Job Hai অ্যাপ ডাউনলোড করুন


প্রশ্ন: মেশো কি কাজের জন্য ভালো জায়গা? মেশো কি কাজ করার জন্য একটি ভাল কোম্পানি? কর্মচারীদের বেনামে রেখে যাওয়া 766টিরও বেশি পর্যালোচনার ভিত্তিতে Meesho-এর সামগ্রিক রেটিং 5-এর মধ্যে 3.5। 61% কর্মচারী মিশোতে একজন বন্ধুকে কাজ করার সুপারিশ করবে এবং 54% ব্যবসার জন্য একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি রয়েছে। এই রেটিং গত 12 মাসে -10% কমেছে


আমি কিভাবে মেশো ডেলিভারি পার্টনার হতে পারি?

  • অ্যাপ ডাউনলোড করুন।
  • আপনার মোবাইল নম্বর ব্যবহার করে সাইন আপ/লগইন করুন এবং আপনার প্রোফাইল সম্পূর্ণ করুন।
  • আপনার শহর বা যেখানে আপনি কাজ করতে চান নির্বাচন করুন।
  • প্রোফাইল বিভাগে যান এবং ডেলিভারি হিসাবে কাজের বিভাগ নির্বাচন করুন।
  • Meesho-এ সমস্ত প্রাসঙ্গিক ডেলিভারি কাজের জন্য আবেদন করুন এবং সরাসরি HR-কে কল করে একটি ইন্টারভিউ শিডিউল করুন।


সুতরাং এইভাবে, আপনি মেশোতে ডেলিভারি বয় হওয়ার বিষয়ে সম্পূর্ণ তথ্য পেয়েছেন, আপনি জানতে পেরেছেন যে মেশোতে ডেলিভারি বয় হওয়ার জন্য কী কী যোগ্যতা প্রয়োজন, প্রয়োজনীয় কাগজপত্র কী এবং আপনি ডেলিভারি হওয়ার জন্য আবেদন করতে পারেন। মেশোর ছেলে।কিভাবে পারে এর সাথে, আপনি মীশো থেকে বেতন এবং সুবিধা সম্পর্কেও তথ্য পেয়েছেন।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url