ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023 | যোগ্যতা, বেতন এবং কিভাবে আবেদন করতে হবে

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023 নতুন বিজ্ঞপ্তি আউট: চেক পোস্ট, যোগ্যতা, বেতন এবং কিভাবে আবেদন করতে হবে

ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023 নতুন বিজ্ঞপ্তি আউট: চেক পোস্ট, যোগ্যতা, বেতন এবং কিভাবে আবেদন করতে হবে
ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি 2023


ইন্ডিয়ান কোস্ট গার্ড নিয়োগ 2023: ইন্ডিয়ান কোস্ট গার্ড এস টোর কিপার গ্রেড-২, ইঞ্জিন ড্রাইভার, সিএমটিডি, ফর্ক লিফট অপারেটর, শীট মেটাল ওয়ার্কার, কার্পেন্টার, অদক্ষ শ্রমিক এবং মোটর ট্রান্সপোর্ট ফিটার পদের জন্য যোগ্য ভারতীয় প্রার্থীদের কাছ থেকে আবেদন আমন্ত্রণ জানাচ্ছে । ইন্ডিয়ান কোস্ট গার্ড নিয়োগ 2023-এর অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে , 10 টি শূন্যপদ রয়েছে । নির্বাচিত প্রার্থীরা বেতন স্কেলের 1, 2 এবং 4 স্তরে মাসিক বেতন পাবেন ।


Indian Coast Guard Recruitment 2023-এর অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে , স্টোর কিপার গ্রেড- II-এর পদের জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স 25 বছরের কম হতে হবে। ইঞ্জিন ড্রাইভার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স 30 বছরের কম হতে হবে এবং অন্যান্য সমস্ত পদে আবেদনকারী প্রার্থীদের বয়স 27 বছরের কম হতে হবে। 


লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। প্রার্থীদের কাছ থেকে প্রাপ্ত সমস্ত আবেদন যোগ্যতার মানদণ্ড এবং প্রয়োজনীয় নথিপত্র সাপেক্ষে যাচাই-বাছাই করা হবে। নথি যাচাইকরণ এবং লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের প্রবেশপত্র প্রদান করা হবে ।


সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীরা লিখিত পরীক্ষার আগে নথি যাচাইয়ের জন্য যাবেন। আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের শেষ তারিখে বা তার আগে নীচে উল্লিখিত ঠিকানায় একটি পোস্টের মাধ্যমে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের যথাযথভাবে পূরণকৃত আবেদন পাঠাতে হবে। আবেদনের অন্য কোনো পদ্ধতি গ্রহণ করা হবে না।


 ইন্ডিয়ান কোস্ট গার্ড নিয়োগ 2023-এর অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে , বিজ্ঞপ্তি প্রকাশের 45 দিন (29.08.2023) বা তার আগে আবেদনটি পৌঁছাতে হবে । একটি অসম্পূর্ণ আবেদন বা শেষ তারিখের পরে প্রাপ্ত আবেদন সংক্ষিপ্তভাবে প্রত্যাখ্যান করা হবে ।


ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023-এর জন্য পদের নাম এবং শূন্যপদ:

ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023-এর অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী , পদের নাম এবং নম্বর। নিম্নে শূন্যপদ উল্লেখ করা হলো:

পোস্টশূন্যপদ
স্টোর কিপার গ্রেড- II1
ইঞ্জিন চালক1
CMTD2
ফর্ক লিফট অপারেটর1
লোহা লক্করের কর্মী1
কাঠমিস্ত্রি1
অদক্ষ শ্রমিক1
মোটর পরিবহন ফিটার2
মোট10


ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023-এর জন্য প্রয়োজনীয় যোগ্যতা এবং অভিজ্ঞতা:

ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023 এর জন্য প্রয়োজনীয় যোগ্যতা এবং অভিজ্ঞতা নীচে উল্লেখ করুন :


স্টোর কিপার গ্রেড- II :

প্রার্থীদের একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা বোর্ড থেকে 12 তম পাস হতে হবে। প্রার্থীদের যেকোনো স্বীকৃত ফার্ম, কেন্দ্রীয় বা রাজ্য সরকারী সংস্থা বা পাবলিক সেক্টরের উদ্যোগ থেকে স্টোর পরিচালনা করার 01 বছরের অভিজ্ঞতা থাকতে হবে।


ইঞ্জিন চালক:

প্রার্থীদের দশম পাসের সার্টিফিকেট থাকতে হবে। প্রার্থীদের একটি স্বীকৃত সরকারী ইনস্টিটিউট বা সমমানের ইঞ্জিন চালক হিসাবে দক্ষতার একটি শংসাপত্র থাকতে হবে। প্রার্থীদের চার শতাধিক বোট হর্স পাওয়ারের একটি জাহাজে সারং হিসাবে 02 বছর চাকরি করতে হবে।


CMTD:

উপরে উল্লিখিত চাকরির পদের জন্য আবেদনকারী প্রার্থীদের 10 তম মান পাস হতে হবে । প্রার্থীদের ভারী এবং হালকা উভয় মোটর গাড়ির জন্য বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। প্রার্থীদের মোটর গাড়ি চালানোর কমপক্ষে 02 বছরের অভিজ্ঞতা থাকতে হবে এবং প্রার্থীদের মোটর মেকানিজম সম্পর্কে জ্ঞান থাকতে হবে।


ফর্ক লিফট অপারেটর :

এই চাকরির পদের জন্য আবেদনকারী প্রার্থীদের আইটিআই বা অন্যান্য স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডে একটি শংসাপত্র থাকতে হবে যার ট্রেডে 01 বছরের কম অভিজ্ঞতা বা 3 বছরের অভিজ্ঞতা থাকতে হবে যার জন্য আইটিআই বা অন্যান্য স্বীকৃত কোনও প্রশিক্ষণ নেই। প্রতিষ্ঠান প্রার্থীদের একটি ভারী-শুল্ক গাড়ির ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।


শীট মেটাল কর্মী এবং ছুতার :

এই চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের 10 তম বা তার সমমানের পাস হতে হবে। প্রার্থীদের শিক্ষানবিশ আইন 1961 এর অধীনে প্রাসঙ্গিক ট্রেডে একটি স্বীকৃত/স্বীকৃত কর্মশালা থেকে সফলভাবে একটি শিক্ষানবিশ সম্পন্ন করা উচিত বা কোনো স্বীকৃত শিক্ষানবিশ প্রকল্পের অধীনে অথবা প্রার্থীদের এই উদ্দেশ্যে স্বীকৃত আইটিআই থেকে প্রাসঙ্গিক ট্রেডে প্রশিক্ষণ সম্পন্ন করতে হবে এবং 01 বছরের ট্রেড থাকতে হবে। অভিজ্ঞতা বা ব্যবসায় 4 বছরের অভিজ্ঞতা যার জন্য ITI বা অন্যান্য স্বীকৃত প্রতিষ্ঠানে কোন প্রশিক্ষণ পাওয়া যায় না। প্রার্থীদের একটি ট্রেড এন্ট্রান্স পরীক্ষা থাকতে হবে।


অদক্ষ শ্রমিক :

এই চাকরির পদের জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই একটি স্বীকৃত বোর্ড বা আইটিআই-স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ম্যাট্রিকুলেশন পাস বা তার সমতুল্য হতে হবে। প্রার্থীদের এই ট্রেডে 3 বছরের অভিজ্ঞতা থাকতে হবে।


মোটর পরিবহন ফিটার :

এই চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের ম্যাট্রিকুলেশন বা সমমানের ডিগ্রি থাকতে হবে। প্রার্থীদের একটি অটোমোবাইল ওয়ার্কশপে 02 বছরের অভিজ্ঞতা থাকতে হবে।


ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023-এর জন্য বয়সসীমা:

ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023- এর বয়সসীমা নীচে উল্লেখ করা হল :

পোস্টবয়স
স্টোর কিপার গ্রেড- II২ 5 বছর
ইঞ্জিন চালক30 বছর
CMTD27 বছর
ফর্ক লিফট অপারেটর27 বছর
লোহা লক্করের কর্মী27 বছর
কাঠমিস্ত্রি27 বছর
অদক্ষ শ্রমিক27 বছর
মোটর পরিবহন ফিটার27 বছর


ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023-এর জন্য বেতন:

নীচে ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023- এর বেতন উল্লেখ করা হল :

পোস্টবেতন
স্টোর কিপার গ্রেড- IIস্তর 2
ইঞ্জিন চালকলেভেল 4
CMTDস্তর 2
ফর্ক লিফট অপারেটরস্তর 2
লোহা লক্করের কর্মীস্তর 2
কাঠমিস্ত্রিস্তর 2
অদক্ষ শ্রমিকস্তর 1
মোটর পরিবহন ফিটারস্তর 2


ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023 এর জন্য প্রয়োজনীয় নথি:

প্রার্থীদের আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে এমন নথিগুলির তালিকা নীচে উল্লেখ করা হল:

  • বৈধ ফটো আইডি প্রমাণ
  • ম্যাট্রিকুলেশন বা সমমানের মার্কশিট এবং সার্টিফিকেট।
  • 12তম/ইউজি/পিজি/ডিপ্লোমা মার্কশিট এবং সার্টিফিকেট
  • জাত শংসাপত্র।
  • অভিজ্ঞতা সনদপত্র
  • বর্তমানে যে কোনো সরকারে চাকরি করার জন্য নিয়োগকর্তার কাছ থেকে NOC। সংগঠন.
  • দুটি সর্বশেষ ফটোগ্রাফ
  • আবেদনকারীদের রুপি সহ একটি পৃথক খাম খাম ঘেরাও করতে হবে৷ 50টি পোস্টাল স্ট্যাম্প।


ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023-এর জন্য নির্বাচন প্রক্রিয়া:

ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023-এর অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে , প্রার্থীদের একটি লিখিত পরীক্ষার মাধ্যমে নির্বাচন করা হবে । প্রার্থীদের কাছ থেকে প্রাপ্ত সমস্ত আবেদন যোগ্যতার মানদণ্ড এবং প্রয়োজনীয় নথিপত্র সাপেক্ষে যাচাই-বাছাই করা হবে এবং নথি যাচাইকরণ এবং লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য বাছাই করা প্রার্থীদের প্রবেশপত্র জারি করা হবে। সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীরা লিখিত পরীক্ষার আগে নথি যাচাইয়ের জন্য যাবেন।


ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023-এর জন্য কীভাবে আবেদন করবেন:

ভারতীয় কোস্ট গার্ড নিয়োগ 2023-এর অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে , আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের শেষ তারিখে বা তার আগে নীচে উল্লিখিত ঠিকানায় একটি পোস্টের মাধ্যমে সমস্ত প্রাসঙ্গিক নথি সহ তাদের যথাযথভাবে পূরণ করা আবেদন পাঠাতে হবে। আবেদনের অন্য কোনো পদ্ধতি গ্রহণ করা হবে না।


আবেদনটি বিজ্ঞপ্তি প্রকাশের 45 দিন (29.08.2023) আগে বা তার আগে পৌঁছাতে হবে। একটি অসম্পূর্ণ আবেদন বা শেষ তারিখের পরে প্রাপ্ত আবেদন সংক্ষিপ্তভাবে প্রত্যাখ্যান করা হবে ।


সরকারি চাকরি, সরকারি চাকরি, বেসরকারি চাকরি, আয়কর, জিএসটি, কোম্পানি আইন, বিচার এবং CA, CS, ICWA, এবং আরও অনেক কিছুর সর্বশেষ আপডেটের জন্য Studycafe-এর WhatsApp গ্রুপ বা টেলিগ্রাম চ্যানেলে যোগ দিন!


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url