Electricity Bill সম্পূর্ণ ফ্রী করলে পশ্চিমবঙ্গের মমতা সরকার: কিভাবে পাবেন এই সুবিধা, এখান থেকে সম্পূর্ণ তথ্য দেখুন

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

কারেন্ট বিল ফ্রি করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। কিভাবে এই সুবিধা পাবেন?

Electricity Bill ফ্রি করলে মমতা সরকার
Electricity Bill ফ্রি করলে মমতা সরকার


নতুন উদ্যোগ পশ্চিমবঙ্গ সরকারের Electricity Bill বা বিদ্যুৎ বিলের টাকা ফ্রি করার সিদ্ধান্ত নিল সরকার, উপকৃত হবেন সকল গরিব মানুষেরা। কিভাবে এই সুবিধা পাবেন, ও কাদের জন্য এই সুবিধা জেনে নিন।

West Bengal Electricity Bill Payment


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে আরো একটি জনমুখী কর্মসূচি গ্রহণ করা হলো রাজ্যে। রাজ্যের মানুষদের Electricity Bill তথা বিদ্যুৎ বিলে দেওয়া হবে আকর্ষণীয় ছাড়। রাজ্য সরকারের তরফে সম্প্রতি সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে সমস্ত মানুষদের বিদ্যুৎ বিলের টাকা অনেকটা পরিমাণ জমে গেছে এবং তারা তা পরিশোধ করতে অক্ষম তারা অন্ততপক্ষে অর্ধেক টাকা প্রদান করলেই ফ্রি করে দেওয়া হবে সম্পূর্ণ বিল।


এমনই অভিনব এবং জনকল্যাণমুখী এক সিদ্ধান্ত গ্রহণ করল মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এর মাধ্যমে সুবিধা হতে চলেছে রাজ্যের সকল দরিদ্র শ্রেণীর মানুষদের। কিন্তু কিভাবে আবেদন করা যাবে এই সুবিধা লাভের জন্য? আর দেরি না করে জেনে নেওয়া যাক।


West Bengal Electricity Bill Payment


রাজ্য সরকারের বিজ্ঞপ্তি অনুযায়ী জানানো হয়েছে যে সেপ্টেম্বর মাসে যে দুয়ারে সরকারের ক্যাম্প আয়োজিত হতে চলেছে সেখানেই আবেদন করা যাবে এই সুবিধা লাভের জন্য। ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে গিয়েছে রাজ্য জুড়ে দুয়ারে সরকারের বিভিন্ন ক্যাম্প। এইবার প্রথম ভাগে দুয়ারে সরকারের ক্যাম্প চলবে ১৬ই সেপ্টেম্বর পর্যন্ত তারপর দ্বিতীয় ভাগের ক্যাম্প শুরু হবে ১৮ সেপ্টেম্বর থেকে এবং তা চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

Electricity Bill Payment West Bengal 


যে সমস্ত মানুষেরা বিদ্যুৎ বিল পরিশোধ করতে অক্ষম এবং এইভাবে বাড়তে বাড়তে বিলের টাকার পরিমান এখন অনেকটা হয়ে গেছে তাদেরকে বিল পরিশোধে বিশেষ ছাড় দেওয়া হবে সরকারের তরফ থেকে। সরকার সূত্রে খবর পাওয়া গেছে ২০১৮ সালের ডিসেম্বর মাস পর্যন্ত যে সকল মানুষদের বিদ্যুৎ বিলের পরিমাণ বেড়ে বেড়ে ৪০০০০ টাকা পর্যন্ত হয়েছে তাদের উদ্দেশ্যে নির্দেশ দেওয়া হয়েছে কেবলমাত্র অর্ধেক টাকা অর্থাৎ ২০ হাজার টাকা জমা করলেই তাদের সম্পূর্ণ Electricity Bill মুকুব করে দেওয়া হবে সরকারের তরফ থেকে।


ফলে এর মাধ্যমে সুবিধা হতে চলেছে রাজ্যের লক্ষ লক্ষ দরিদ্র মানুষদের।


অন্যদিকে আবার সেই সকল মানুষ যারা নিজেদের বাড়ি বা অফিসে বিদ্যুতের নতুন সংযোগ নিতে চাইছেন তাদের জন্যও নতুন এক সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। প্রথমে বিদ্যুৎ সংযোগ নেওয়ার জন্য আবেদন জানাতে হবে দুয়ারে সরকারের ক্যাম্পে।


West Bengal Electricity Bill Payment


সেখান থেকে আবেদন পেয়ে রাজ্য বিদ্যুৎ দপ্তর মারফত ৩ দিনের মধ্যে ব্যাপারটিকে যাচাই করণ করে ৪ দিনের মাথাতেই বিদ্যুৎ সংযোগ দিয়ে দেওয়া হবে আবেদনকারীর বাড়ি বা অফিসে। অন্যদিকে আবার নতুন বিদ্যুৎ সংযোগ নেওয়া সেই সমস্ত ব্যক্তিদের প্রথম Electricity Bill বা বিদ্যুৎ বিলের টাকাও মুকুব করে দেওয়া হবে রাজ্য সরকারের পক্ষ থেকে।

দুয়ারে সরকারে এমনিতেই সমস্ত রকমের জনমুখী প্রকল্পের পরিষেবা হাতেনাতে দেওয়া হয়ে থাকে। যার মাধ্যমে উপকৃত হয় লাখ লাখ মানুষ প্রত্যেকবার। আর এবারে এই দুই নতুন কর্মসূচি গ্রহণ করায় উপকার পেতে চলেছেন। রাজ্যের আরও অনেক গরিব মানুষজন। সুতরাং এই দুই জনমুখী প্রকল্পের মাধ্যমে আবারো পাল্লা ভারী হতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের।


আরো জানতে জয়েন করুন:- এখানে ক্লিক করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url