প্রাইমারি টেট অ্যাডমিট কার্ড 2023 ডাউনলোড করুন@wbbpeonline.com

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

প্রাইমারি টেট অ্যাডমিট কার্ড ডাউনলোড লিঙ্ক 2023 । Primary tet 2023 admit card download link 

প্রাইমারি টেট অ্যাডমিট কার্ড ডাউনলোড লিঙ্ক 2023 । Primary tet 2023 admit card download link
প্রাইমারি টেট ২০২৩ অ্যাডমিট কার্ড ডাউনলোড লিঙ্ক  । Primary tet 2023 admit card download link 



2023 সালের ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ড যখনই এটি উপলব্ধ করবে তখন প্রার্থীদের তাদের আবেদন নম্বর এবং জন্ম তারিখ ব্যবহার করে WB প্রাথমিক TET অ্যাডমিট কার্ড 2023 ডাউনলোড করতে হবে ।



WB প্রাথমিক TET অ্যাডমিট কার্ড 2023

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ড কর্তৃক অফলাইন WB TET 2023 পরীক্ষা 24 ডিসেম্বর, 2023-এর জন্য পুনঃনির্ধারণ করা হয়েছে। এটা প্রত্যাশিত যে WB প্রাথমিক TET অ্যাডমিট কার্ড 2023 ডিসেম্বর 2023 এর তৃতীয় সপ্তাহের মধ্যে অফিসিয়াল ওয়েবসাইট, wbbpeonline.com বা wbbpe.org/-এ উপলব্ধ করা হবে।


যে সমস্ত প্রার্থীরা WB প্রাথমিক TET পরীক্ষা 2023-এর জন্য অনলাইনে আবেদন করেছেন তারা একটি প্রবেশপত্র পাবেন। তাদের রেজিস্ট্রেশন নম্বর এবং জন্মতারিখ দিয়ে চেক ইন করে, যে প্রার্থীরা পরীক্ষা দেওয়ার পরিকল্পনা করছেন তারা WB TET অ্যাডমিট কার্ড 2023 ডাউনলোড করতে পারেন। 




যে প্রার্থীরা পশ্চিমবঙ্গ শিক্ষক যোগ্যতা পরীক্ষার (WB TET 2023) জন্য নিবন্ধন করেছেন তারা মুক্তির পরে তাদের প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন। প্রার্থীদের অবশ্যই তাদের WB TET অ্যাডমিট কার্ড পরীক্ষায় আনতে হবে। WB TET অ্যাডমিট কার্ড ছাড়া প্রার্থীরা পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন না।



Primary TET অ্যাডমিট কার্ড 2023 ডাউনলোড লিঙ্ক

পশ্চিমবঙ্গের সরকারি প্রতিষ্ঠানে শিক্ষকতার পদের জন্য প্রার্থীদের যোগ্যতা নিশ্চিত করতে WB প্রাথমিক TET 2023 অফলাইনে পরিচালিত হবে। পশ্চিমবঙ্গ TET পরীক্ষার নতুন তারিখ হল 24 ডিসেম্বর, 2023৷ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ WB প্রাইমারি TET অ্যাডমিট কার্ড 2023-এর ডাউনলোড লিঙ্ক www.wbbpe.org-এ সক্রিয় করবে৷ 



সংগঠন পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ

পরীক্ষার নাম WB প্রাথমিক TET 2023 পরীক্ষাঅ্যা

ডমিট কার্ড প্রকাশের তারিখ ডিসেম্বর 2023 এর 3য় সপ্তাহ

পরীক্ষার তারিখ 24 ডিসেম্বর 2023 (রবিবার)

শিফট টাইমিং 12:00 pm থেকে 02:30 pm

অফিসিয়াল ওয়েবসাইট wbbpe.org

wbbpeonline.com


এটিও সুপারিশ করা হয় যে প্রার্থীরা পরীক্ষার তারিখ, রিপোর্টিং সময়, অবস্থান, কেন্দ্র, নির্দেশাবলী এবং আরও অনেক কিছু সহ সমস্ত তথ্যের জন্য WB প্রাথমিক TET অ্যাডমিট কার্ড যাচাই করুন৷ WB TET অ্যাডমিট কার্ড 2023 ডাউনলোড করার নির্দেশাবলী অনুসরণ করার আগে, WB TET অ্যাডমিট কার্ডের গুরুত্বপূর্ণ তথ্যগুলি সাবধানে পর্যালোচনা করুন।


কিভাবে WB TET অ্যাডমিট কার্ড 2023 ডাউনলোড করবেন?

নির্দেশাবলী অনুসরণ করে, প্রার্থীরা তাদের WB প্রাথমিক TET 2023 অ্যাডমিট কার্ড অনলাইনে ডাউনলোড করতে পারেন। WB TET অ্যাডমিট কার্ড 2023 ডাউনলোড করতে, তাদের অবশ্যই নিম্নলিখিতগুলি সম্পূর্ণ করতে হবে।


পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট https://www.wbbpe.org/-এ যান, অথবা WBBPE TET অ্যাডমিট কার্ড 2023 ডাউনলোড করতে উপরে দেওয়া সরাসরি লিঙ্কটি ব্যবহার করুন।

হোমপেজে নিচে স্ক্রোল করার পরে, "এখানে ক্লিক করুন ক্লাস I থেকে V এর জন্য শিক্ষক যোগ্যতা পরীক্ষা-2023 (TET-2023) এর জন্য অনলাইন আবেদনের জন্য এখানে ক্লিক করুন"।

একটি নতুন পৃষ্ঠা খুলতে "শিক্ষক যোগ্যতা পরীক্ষা, 2023 (TET-2023)" এ ক্লিক করুন।

একটি নতুন পৃষ্ঠা উপস্থিত হলে আপনাকে অবশ্যই "প্রিন্ট/ডাউনলোড অ্যাডমিট কার্ড" এ ক্লিক করতে হবে। 

WB TET হল টিকিট 2023-এ বিস্তারিত জানতে হবে

WB প্রাথমিক TET অ্যাডমিট কার্ড 2023 ডাউনলোড করার পরে প্রার্থীদের অবশ্যই তাদের ব্যক্তিগত তথ্য যাচাই করতে হবে। WB প্রাথমিক TET অ্যাডমিট কার্ডে নিম্নলিখিতটি সঠিকভাবে প্রিন্ট করুন:


প্রার্থীর নাম

রোল নম্বর/রেজিস্ট্রেশন নম্বর

শ্রেণী

বাবার নাম

জন্ম তারিখ

পরীক্ষার তারিখ ও সময়

পরীক্ষার দিন নির্দেশাবলী

WB প্রাথমিক TET পরীক্ষা 2023 এর স্থান এবং ঠিকানা

ডব্লিউবিবিপিই অ্যাডমিট কার্ডের সাথে প্রয়োজনীয় নথিপত্র  

প্রার্থীদের রিপোর্ট করার 1 ঘন্টা আগে পরীক্ষার কেন্দ্র পড়তে হবে। প্রার্থীদের অবশ্যই একটি আধার কার্ড, ভোটার আইডি কার্ড, প্যান কার্ড, বা অন্য বৈধ সরকারী আইডি WB TET অ্যাডমিট কার্ডের সাথে আনতে হবে। 


একটি আইডি প্রুফ, যেমন ড্রাইভিং লাইসেন্স, ভোটার আইডি, প্যান কার্ড ইত্যাদি।

কালো বলপয়েন্ট পেন

2 পাসপোর্ট সাইজের রঙিন ছবি ইত্যাদি।

WB প্রাথমিক TET 2023 পরীক্ষার প্যাটার্ন

যে প্রার্থীরা WB TET পরীক্ষা দেওয়ার পরিকল্পনা করছেন তাদের অবশ্যই WB TET পরীক্ষার প্যাটার্ন 2023 সম্পর্কে সচেতন হতে হবে। পরীক্ষার জন্য, প্রার্থীদের WB TET পরীক্ষার প্যাটার্ন অনুযায়ী প্রস্তুতি নিতে হবে। WB TET পরীক্ষার প্যাটার্ন 2023 বিশদ প্রার্থীদের সুবিধার জন্য এখানে তালিকাভুক্ত করা হয়েছে।


শিশু বিকাশ এবং শিক্ষাবিদ্যা: প্রশ্ন – ৩০, মার্কস – ৩০

ভাষা- I: ইংরেজি: প্রশ্ন – 30, মার্কস – 30

ভাষা-২: বাংলা: প্রশ্ন – ৩০, মার্কস – ৩০

গণিত: প্রশ্ন-৩০, মার্কস- ৩০

এনভায়রনমেন্টাল স্টাডিজ: প্রশ্ন – ৩০, মার্কস – ৩০

মোট: প্রশ্ন-১৫০, মার্কস-১৫০


WB TET পরীক্ষা পরিচালনার জন্য অফলাইন পরীক্ষা ব্যবহার করা হবে। WB TET পরীক্ষা 2 ঘন্টা 30 মিনিট চলবে। WB TET পরীক্ষায় 150টি প্রশ্ন থাকে যার প্রতিটি প্রশ্নের জন্য একটি করে মার্ক দেওয়া হয়। মিথ্যা প্রতিক্রিয়া একটি ব্যর্থ গ্রেড ফলাফল না. WB TET পরীক্ষায় বস্তুনিষ্ঠ-শৈলীর প্রশ্ন অন্তর্ভুক্ত থাকবে।


 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url