WBP Recruitment: এবার থেকে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা একটা হতে চলেছে, কোনো মেন পরীক্ষা হবে না ? জানুন সম্পূর্ণ তথ্য

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

WB News Desk: পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদে লিখিত পরীক্ষা কি এবার থেকে একবারই হবে? মানে একটাই পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে?। , পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদে দ্রুত নিয়োগের জন্য এবার থেকে একটি মাত্র লিখিত পরীক্ষা নেওয়া হবে। প্রথমে লিখিত পরীক্ষা হবে। তাতে নির্দিষ্ট কোয়ালিফাইং নম্বর পেলে মাঠে পরীক্ষার জন্য ডাকা হবে। তারপর হবে ইন্টারভিউ। চূড়ান্ত তালিকা তৈরির সময় লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের নম্বর দেখা হবে।

WBP Recruitment: এবার থেকে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা একটা হতে চলেছে, কোনো মেন পরীক্ষা হবে না ? জানুন সম্পূর্ণ তথ্য


পশ্চিমবঙ্গ পুলিশ ও কলকাতা পুলিশে কনস্টেবল পদে নিয়োগের জন্য আগে নিয়ম ছিল, প্রথমে প্রিলিমিনারি পরীক্ষা দিতে হবে, তাতে কোয়ালিফাইং নম্বর পেলে তাকে মাঠ পরীক্ষার জন্য ডাকা হতো। মাঠ পরীক্ষায় কোয়ালিফাইং  নম্বর পেলে মেইন পরীক্ষা পরীক্ষা দেওয়ার জন্য যোগ্য হত। এরপর মেন পরীক্ষায় পাওয়া নম্বর দেখে ইন্টারভিউয়ের জন্য ডাকা হত।

আরও  দেখুন:4 : গ্রাম পঞ্চায়েতে নতুন কর্মী নিয়োগের আবেদন শুরু হয়েগেছে ! দেখুন কিভাবে আবেদন করতে হবে


নবান্ন সূত্রে খবর, রাজ্য পুলিশে ১২ হাজার কনস্টেবল নেওয়ার ছাড়পত্র আগেই পাওয়া গেছে। দ্রুত নিয়োগের জন্য এবার একটিই পরীক্ষা দিতে হবে। তারপর মাঠ পরীক্ষা ও ইন্টারভিউ। সরকারের কাছে এই পদ্ধতিতে নিয়োগের জন্য প্রস্তাব এসেছে। এ মাসেই চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে গেলে ফেব্রুয়ারির প্রথম-দ্বিতীয় সপ্তাহেই বিজ্ঞপ্তি বেরোনোর সম্ভাবনা আছে। নতুন এই পদ্ধতিতে নিয়োগ করলে দ্রুত নিয়োগ করা সম্ভব হবে। তাই সরকার একটিই পরীক্ষা নিতে চায়।

আরও  দেখুন: সুবর্ন সুযোগ! টাটা কোম্পানিতে ৬ হাজার কর্মী নিয়োগ চলছে। দেখুন সম্পূর্ণ তথ্য। TATA Company Job Recruitment


এছাড়াও এবার থেকে চূড়ান্ত তালিকা তৈরির সময় একটি রিজার্ভ তালিকা প্রকাশ করা হবে। গত কয়েক বারে দেখা গেছে, চূড়ান্ত তালিকায় নাম থাকা সত্ত্বেও অনেক প্রার্থী ট্রেনিংয়ে যোগ দেয় না। ফলে ওই শূন্যপদ ফাঁকা থেকে যায়। তাই এবার থেকে রিজার্ভ তালিকা তৈরি হলে, মেন তালিকা থেকে কোনো প্রার্থী জয়েন না করলে রিজার্ভ তালিকা থেকে নিয়োগ করা হবে।

আরও  দেখুন: Indian Railways Recruitment : দারুন সুযোগ! নতুন করে ভারতীয় রেলে 2860 টি শূন্যপদে কর্মী নিয়োগ, এক্ষুনি আবেদন করুন


অন্যদিকে, সিভিক ভলান্টিয়ারদের জন্য ১০ শতাংশের বদলে এবার থেকে ১৫ শতাংশ শূন্যপদ সংরক্ষিত থাকবে। আর প্রাক্তন সেনাকর্মীদের জন্য ৫% শূন্যপদ সংরক্ষিত থাকবে।

.আরও দেখুন: 

 আপনি কি ঘরে বসে কাজ করে প্রতি মাসে 20,000 বা তার বেশি আয় করতে চান। দেখুন ১০টি সেরা Work from home job


 বিরাট সুযোগ! TATA কোম্পানিতে প্রচুর শূন্যপদে নিয়োগ চলছে। দেখুন বিস্তারিত তথ্য

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url