India Post Office GDS Form fill up 2024 : মাধ্যমিক পাশ যোগ্যতায় ৩৫,০০০ শূন্যপদে GDS পদে কোনো লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ, জানুন বিস্তারিত

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

India Post Office GDS Recruitment 2024: সবার জন্য একটি নতুন সুখবর ।নিজ নিজ জেলার ভারতীয় পোস্ট অফিসে এবার কোনোরকম পরীক্ষা ছাড়াই গ্রামীণ ডাক সেবক পদে চাকরি। ভারতীয় পোস্ট অফিসের তরফ থেকে সম্প্রতি গ্রামীণ ডাক সেবক / gds পদে নিয়োগের একটি অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

 চলুন তবে জেনে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য যেমন কবে থেকে আবেদন শুরু হবে, কিভাবে আবেদন করতে হবে,, শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন, মাসিক বেতন কত দেওয়া হবে ইত্যাদি তথ্য সম্পর্কে বিস্তারিত।

India Post Office GDS Form fill up 2024 : মাধ্যমিক পাশ যোগ্যতায় ৩৫,০০০ শূন্যপদে GDS পদে কোনো লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ, জানুন বিস্তারিত

India Post Office GDS Recruitment 2024 : ভারতীয় পোস্ট অফিসে GDS পদে নিয়োগ 2024


পদের নাম – GDS  অর্থাৎ গ্রামীন ডাক সেবক।  

  • পোস্টমাস্টার
  • পিওন 
  • রানার


মোট শূন্যপদ –  নির্দিষ্ট কত শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে সেই সম্পর্কে এখনো কিছু প্রকাশ করা হয়নি।  অফিসিয়াল নোটিফিকেশন জারি হবে চলতি বছরের ১৫ই জুলাই। কমবেশি ৩৫ হাজারেরও বেশি শূন্যপদে গ্রামীন ডাক সেবক নিয়োগ শুরু হবে খুব শীঘ্রই।


জিডিএস পদে নিয়োগ প্রক্রিয়া – পোস্ট অফিসের এই নিয়োগের ক্ষেত্রে কোনোরকম পরীক্ষা দিতে হয় না, শুধুমাত্র মাধ্যমিকের নম্বর অনুযায়ী মেরিট লিস্ট প্রকাশ করা হয়। সেইমত gds পদে নিয়োগ করা হয়।


ভিশনের দেওয়া শূন্য পদের তালিকা অ্যাপ্রুভ করা হবে – ৯ই জুলাই, ২০২৪ থেকে ১০ই জুলাই, ২০২৪


নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ ডিটেইলস নোটিফিকেশন জারি হবে – ১৫ই জুলাই, ২০২৪


GDS পদে আবেদন পদ্ধতি – পোস্ট অফিসে কর্মী নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ নোটিফিকেশন আগামী ১৫ই জুলাই প্রকাশ করা হবে। আগামী ২০শে জুলাই থেকে ২৫শে জুলাই এর মধ্যে আবেদন পোর্টাল শুরু হয়ে যাবে।


অনলাইনে আবেদন শুর হবে  – ২০শে জুলাই থেকে ২৫শে জুলাই


মাধ্যমিকে কত শতাংশ নম্বর থাকতে হবে?

মাধ্যমিকের নম্বর এর উপর ভিত্তি করে মেরিট লিস্ট তৈরি করা হবে এবং নিয়োগ করা হবে। যার যতো বেশি তার তাড়াতাড়ি নিয়োগ হবে।

নিয়োগ সংক্রান্ত অফিশিয়াল বিজ্ঞপ্তি Download Pdf


নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হয়ে যান ওখানে সমস্ত চাকরির আপডেট সবার আগে পাবেন। 

Join our WhatsApp group


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url