রাজ্যে চালু হলো নতুন যোজনা: UPSC প্রিলিমস পরীক্ষা পাশ করলেই ১ লক্ষ টাকা পুরস্কার, বড় ঘোষণা এই রাজ্যে

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

UPSC প্রিলিমস পাশ করলেই ১ লক্ষ টাকা - UPSC Prelims Qualified Students would Get Rs 1 Lakh

UPSC প্রিলিমস পাশ করলেই ১ লক্ষ টাকা - UPSC Prelims Qualified Students would Get Rs 1 Lakh

যে সমস্ত ছাত্র-ছাত্রীরা ইতিমধ্যেই UPSC -র জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাদের জন্য সুখবর। এবার UPSC প্রিলিমস পাশ করলেই সরকারের তরফে ১ লাখ টাকা পাবেন পরীক্ষার্থীরা। তেলেঙ্গানা সরকার দিচ্ছে এই সুযোগ। মূলত ইউপিএসসি (UPSC Exam) অর্থাৎ ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের তরফে এই পরীক্ষাটা (UPSC Aspirants) আয়োজন করা হয়ে থাকে। বেশ কিছু ধাপে এই পরীক্ষাটা হয়ে থাকে। এর মধ্যে প্রিলিমস, মেইনস এবং ইন্টারভিউর মাধ্যমে এই পরীক্ষার প্রার্থী নির্বাচন হয়ে থাকে। বহু লক্ষ লক্ষ পরীক্ষার্থী UPSC পরীক্ষায় বসলেও খুব কম সংখ্যক পরীক্ষার্থীই পাশ করেন UPSC পরীক্ষায়।


UPSC পরীক্ষার প্রিলিমস পাশ করাটাও খুবই কঠিন। UPSC পরীক্ষায় পাশ করলে পরীক্ষার্থীদের সরকারের তরফ থেকে পুরস্কৃত করা হয়। আর এবার অর্থমূল্যের পুরস্কার ঘোষণা করা হয়েছে তেলেঙ্গানা সরকারের পক্ষ থেকে।


রাজীব গান্ধী সিভিল অভয়াষ্টম যোজনা অধীনে সুবিধে পাবেন পরীক্ষার্থীরা :

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এ রেভান্থ রেড্ডি ইউপিএসসির প্রিলিমস পাশ করা পরীক্ষার্থীদের জন্য এবারে নতুন যোজনা চালু করেছেন। এই যোজনার মাধ্যমে ১ লক্ষ টাকা পাবেন এই পরীক্ষার্থীরা। এই যোজনার নাম রাজীব গান্ধী সিভিল অভয়াষ্টম যোজনা। এই যোজনার উদ্দেশ্যের কথা বলতে গেলে UPSC র মেইনস পরীক্ষায় পাশ করার জন্য পরীক্ষার্থীদের উৎসাহ প্রদান করা।


কী শর্ত :

শুধুমাত্র তেলেঙ্গানার বাসিন্দারাই এই রাজীব গান্ধী অভয়াষ্টম যোজনার সুবিধে পাবেন। আর এই যোজনার সুবিধে পাবেন সকল স্তরের সকল সম্প্রদায়ের ছাত্র-ছাত্রী। UPSC পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের বার্ষিক পারিবারিক আয় হতে হবে ৮ লাখ টাকার কম।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url