WB Free Coaching centre : দারুন সুযোগ! বিনামূল্যে পুলিশ পরীক্ষার জন্য কোচিং দিতে চলেছে রাজ্য সরকার! আবেদন চলবে 4ই আগস্ট পর্যন্ত

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

WB Free Police Coaching : মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যমন্ত্রীর পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের জন্য একের পর এক নানান প্রকল্প নিয়ে হাজির হয়েছেন বারংবার। তার মূল লক্ষ্য দেশের প্রতিটি মানুষকে স্বাবলম্বী করে তোলা। তার উল্লেখযোগ্য প্রকল্পগুলির মধ্যে দেশজুড়ে খ্যাতি অর্জন করেছে লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। 

WB Free Coaching centre : দারুন সুযোগ! বিনামূল্যে পুলিশ পরীক্ষার জন্য কোচিং দিতে চলেছে রাজ্য সরকার! আবেদন চলবে 4ই আগস্ট পর্যন্ত

আজকের প্রতিবেদনে আমরা আলোচনা করব রাজ্য সরকারের আরও একটি উদ্যোগের বিষয়ে। বিনামূল্যে পুলিশের চাকরির প্রশিক্ষণ দিতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার।তবে এই সুযোগ উপভোগ করতে পারবেন শুধুমাত্র সংখ্যালঘু সম্প্রদায়ের চাকরি প্রার্থীরা। প্রশিক্ষণ শেষের পর চাকরির ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন এইসমস্ত প্রার্থীরা। চলুন তাহলে এই বিষয়ে বিস্তারিত জেনে নিন।


WBMDFC Free Police Coaching : বিনামূল্যে পুলিশ পরীক্ষার প্রস্তুতির কোচিং


বিনামূল্যে পুলিশ পরীক্ষার প্রস্তুতির কোচিং এর বিস্তারিত তথ্য :

WBMDFC-এর পক্ষ থেকে অফিসিয়াল নোটিফিকেশনের মাধ্যমে জানানো হয়েছে যে রাজ্যের সংখ্যালঘু সম্প্রদায়ের চাকরি প্রার্থীদের বিনামূল্যে দেওয়া হবে পুলিশের চাকরির প্রশিক্ষণ। চলতি বছরে রাজ্যের যেসমস্ত যুবক যুবতীরা পুলিশ কনস্টেবল অথবা লেডি কনস্টেবলের বিজ্ঞপ্তিতে আবেদন করেছিলেন তারাই পাবেন এই সুযোগ। এই উদ্যোগের আওতায় প্রার্থীদের সপ্তাহে ২ থেকে ৩ দিন ক্লাস করানো হবে।


বিনামূল্যে পুলিশ পরীক্ষার প্রস্তুতির কোচিং সেন্টারে আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা :

আবেদন করার জন্য রাজ্যের যুবক যুবতীদের নুন্যতম কিছু যোগ্যতার প্রয়োজন। সেগুলি হল প্রার্থীকে অবশ্যই রাজ্যের স্থায়ী বাসিন্দা হতে হবে। শুধুমাত্র ১৮ থেকে ৪০ বছরের প্রার্থীরা এই উদ্যোগের সুবিধা নিতে পারবেন। প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাশ হতে হবে। যুবকদের উচ্চতা ১৬৭ সেমি এবং যুবতীদের উচ্চতা ১৬০ সেমি হতে হবে।


বিনামূল্যে পুলিশ পরীক্ষার প্রস্তুতির কোচিং সেন্টারে আবেদনের পদ্ধতি :

রাজ্য সরকারের এই উদ্যোগের আওতায় আসার জন্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে WBMDFC-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এরপর নির্দিষ্ট লিংকে ক্লিক করে আবেদনপত্রটি নির্ভুলভাবে পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় ডকুমেন্টস অ্যাড করে সাবমিট করলেই কাজ শেষ।


বিনামূল্যে পুলিশ পরীক্ষার প্রস্তুতির কোচিং সংক্রান্ত গুরুত্বপূর্ণ তারিখ :

আবেদন অনলাইনে শুরু হয়ে গেছে - ON

আবেদনের শেষ তারিখ : 04.08.2024


বিনামূল্যে পুলিশ পরীক্ষার প্রস্তুতির কোচিং সংক্রান্ত গুরুত্বপূর্ণ লিঙ্ক (wbp free coaching apply link) :

অফিশিয়াল ওয়েবসাইট: www.wbmdfc.org

অফিশিয়াল বিজ্ঞপ্তি – Download Now

অনলাইনে আবেদন লিঙ্ক: Apply Now

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url