রাজ্যের জেলায় জেলায় প্রচুর শূন্যপদে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, কিভাবে আবেদন করবেন? বয়সসীমা? শিক্ষকতা যোগ্যতা ও বেতন কত

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ 2024 : সকল বেকার যুবতীদের জন্য রয়েছে দারুন খুশির খবর। এবার পশ্চিমবঙ্গ সরকার শিশু বিকাশ প্রকল্প আধিকারিকের করণ এর তরফ থেকে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।। রাজ্যের একটি জেলায় প্রায় ৭০০ পদে অঙ্গনারী কর্মী নিয়োগ করা হবে তার বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। মহিলা আবেদন যোগ্য। আজকে আমরা এখানে কিভাবে এখানে আবেদন করবেন? বয়সসীমা কি থাকছে? শিক্ষকতা যোগ্যতা ও বেতন কি থাকবে এই সমস্ত তথ্য নিয়েই আজকের এই প্রতিবেদনটি

রাজ্যের জেলায় জেলায় প্রচুর শূন্যপদে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, কিভাবে আবেদন করবেন? বয়সসীমা? শিক্ষকতা যোগ্যতা ও বেতন কত

ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, কিভাবে আবেদন করবেন? বয়সসীমা? শিক্ষকতা যোগ্যতা ও বেতন কত 


পদের নাম – অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা

শিক্ষাগত যোগ্যতা – আবেদন করার জন্য প্রার্থীদের যেকোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক অথবা সমতুল্য যে কোনো পরীক্ষায় পাশ করা থাকলে অবশ্যই এখানে আবেদনZ করা যাবে।


বয়স সীমা : আবেদন করার জন্য প্রার্থীদের ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে তাহলে এখানে আবেদন করা যাবে।


ICDS মাসিক বেতন : বর্তমানে অঙ্গনওয়াড়ি কর্মীদের সাম্মানিক ভাতার পরিমাণ মাসিক ৪৫০০/- টাকা ও অতিরিক্ত ভাতার পরিমাণ মাসিক ৪৫০০/- টাকা এবং অঙ্গনওয়াড়ী সহায়িকাদের সাম্মানিক ভাতার পরিমাণ মাসিক ২২৫০/- টাকা ও অতিরিক্ত ভাতার পরিমাণ মাসিক ৪৫৫০/- টাকা।


স্থায়ী বাসস্থান সংক্রান্ত শর্ত :- অঙ্গনওয়াড়ি কর্মী পদের জন্য যে প্রার্থী আবেদন করবেন তাঁকে অবশ্যই ইন্দাস সমষ্টি উন্নয়ন ব্লক বা পঞ্চায়েত সমিতির স্থায়ী বাসিন্দা হতে হবে। অঙ্গনওয়াড়ি সহায়িকা পদের জন্য যে প্রার্থী আবেদন করবেন তাকে অবশ্যই ব্লকের সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের স্থায়ী বাসিন্দা হতে হবে। স্থায়ী বাসস্থান সংক্রান্ত প্রমাণপত্র হিসেবে প্রার্থীকে সংশ্লিষ্ট লোকসভার সদস্য/জেলার সভাধিপতি/সংশ্লিষ্ট এলাকার বিধায়ক / জেলা শাসক / অতিরিক্ত জেলা শাসক /সংশ্লিষ্ট মহকুমা শাসক/সংশ্লিষ্ট পঞ্চায়েত সমিতির সভাপতি/সংশ্লিষ্ট সমষ্টি উন্নয়ন আধিকারিক /সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের প্রধান কর্তৃক প্রদত্ত সচিত্র শংসাপত্র আবেদন পত্রের সঙ্গে জমা করতে হবে।


ICDS আবেদন পদ্ধতি : এখানে আবেদন করার জন্য প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। আবেদনপত্র ডাউনলোড করার জন্য অবশ্যই সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে আবেদন পত্রটি ডাউনলোড করে হাতে কলমে সেটিকে ফিলাপ করে সঙ্গে যা যা ডকুমেন্টস চেয়েছে সেগুলোকে সংযুক্ত করে নির্দিষ্ট টাইম ও সময়ের মধ্যে নির্দিষ্ট স্থানে পৌঁছে দিলে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে। আরো এই বিষয়ে বিস্তারিত ভাবে জানার জন্য অবশ্যই সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে ফলো করতে পারেন। 


ICDS নিয়োগ প্রক্রিয়া – এখানে প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউর মাধ্যমে সঠিক ও যোগ্য প্রার্থীদের নিয়োগ প্রদান করা হবে।


ICDS লিখিত পরীক্ষার সিলেবাস

ইংরেজি – ২০ নম্বর , প্রবন্ধ রচনা – ১৫ নম্বর , সাধারণ জ্ঞান – ২০ নম্বর, পুষ্টি, জনস্বাস্থ্য, মহিলাদের অবস্থা – ১৫ নম্বর , পাটিগণিত – ২০ নম্বর



বর্তমানে কোন জেলায় ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের  আবেদন শুরু হয়েছে ?

বাঁকুড়া জেলায় ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের আবেদন শুরু হয়ে গেছে,  পরবর্তীতে পশ্চিমবঙ্গের সমস্ত জেলার আইসিডিএস অঙ্গনওয়াড়ি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। সমস্ত জেলার আপডেট পেতে অবশ্যই আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হয়ে যান।

আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা বাঁকুড়া জেলার আইসিডিএস অঙ্গনারী কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে আলোচনা করলাম এবং নিচে অফিসিয়াল পিডিএফ ও আবেদন করার জন্য গুরুত্বপূর্ণ তারিখ সম্পর্কে আলোচনা করলাম।


গুরুত্বপূর্ণ তারিখ : 

আবেদন পত্র জমা শুরু তারিখ: 25/07/2024

আবেদন পত্র জমা করার শেষ তারিখ: 16/08/2024

আবেদন পত্র জমা দেবার সময়: প্রতি সরকারি কাজের দিন (ছুটির দিন ব্যতিত)দুপর12 টা থেকে বিকাল 3টা পর্যন্ত ।

আবেদন পত্র জমা দেবার স্থান : সংশ্লিষ্ট সিডিপিও অফিস ।

আবেদন পত্রের বয়ান পাওয়া যাবে : বাঁকুড়া জেলার ওয়েবসাইট থেকে (www.bankura.gov.in)

অফিসিয়াল নোটিফিকেশন: Download Now

Official Website View Now

Official PDF Link Download

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url