ANM GNM পরীক্ষার প্রশ্নপত্র 2024 pdf । ANM & GNM Exam 2024 Question paper pdf download

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

আজ আমি আপনাদের জন্য নিয়ে এসেছি এ এন এম ও জি এন এম প্রশ্নপত্র 2024 pdf। Nursing exam 2024 Question paper pdf |  competitive পরীক্ষা প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ ভাবে আপনাকে সাহায্য করবে।

ANM & GNM Question paper 2024 pdf download | ANM GNM প্রশ্নপত্র 2024 pdf

ANM GNM পরীক্ষার প্রশ্নপত্র 2024 pdf । ANM & GNM Exam 2024 Question paper pdf download

তাই দেড়ি না করে এই পোস্টের নীচে দেওয়া Download লিংকে ক্লিক করে ANM & GNM 2024 পরীক্ষার প্রশ্নপত্র পিডিএফ । নার্সিং পরীক্ষা 2024 প্রশ্নপত্র pdf. ডাউনলোড করে নিন। এবং প্রতিদিন বাড়িতে বসে প্রাক্টিস করে থাকতে থাকুন।ভবিষ্যতে আরো গুরুত্বপূর্ণ Note ,Pdf , Current Affairs,ও প্রতিদিন মকটেস্ট দিতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। 

বিনামূল্যে শিক্ষা বিষয়ক বিভিন্ন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন

File Details:-

File Name:- ANM & GNM Exam 2024 Question paper pdf

File Format:- Pdf

File Size:-  13Mb

PAGE- 20+

File Location:- Google Drive

Download PDF: click Here to Download


ANM & GNM Exam 2024 FAQ


1. GNM (জেনারেল নার্সিং এবং মিডওয়াইফারি) কি? 

উত্তর: GNM কোর্সটি হল এক ধরনের নার্সিং কোর্স এবং এটি নার্সিং, মাতৃত্বকালীন যত্ন, পোস্ট-ট্রমা কেয়ার, পুনর্বাসন যত্ন, মানসিক যত্নের সমস্ত দিকগুলিতে দক্ষ নার্সিং পেশাদারদের প্রয়োজনীয় প্রয়োজনীয়তা মোকাবেলার জন্য ডিজাইন করা হয়েছে।


2. GNM এর প্রবেশিকা পরীক্ষা কেমন হয়?

উত্তর: GNM প্রবেশিকা পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান, গণিত এবং দশম ও দ্বাদশ স্তরের ইংরেজি বিষয় থেকে প্রশ্ন থাকে। GNM প্রবেশিকা পরীক্ষায় এই বিষয়গুলি থেকে 150 নম্বরের জন্য মোট 150টি প্রশ্ন রয়েছে। জিএনএমের প্রবেশিকা পরীক্ষায় নেগেটিভ মার্কিংও আছে।


3. GNM-এ পাস করতে কত নম্বরের প্রয়োজন?

উত্তর: শিক্ষার্থীর জন্য 12 তম পরীক্ষায় কমপক্ষে 45% নম্বর নিয়ে পাস করা আবশ্যক। শিক্ষার্থীকে মানসিকভাবে সুস্থ থাকতে হবে।


4. কোনটি ভালো ANM বা GNM?

উত্তর: G.N.M কোর্সে ভর্তির জন্য শিক্ষার্থীকে 12 তম তে ইংরেজি বিষয় থাকতে হবে যখন ANM কোর্সে ভর্তির জন্য 12 তম তে ইংরেজি বিষয় থাকা আবশ্যক নয়। GNM নার্সিংয়ের গুরুত্ব ANM নার্সিংয়ের চেয়ে বেশি যখন এএনএম নার্সিংয়ের গুরুত্ব জিএনএম নার্সিংয়ের চেয়ে কম।


5. GNM নার্সিং এর পাস নম্বর কত?

উত্তর: জিএনএম মি পাসিং মার্কস GNM যোগ্যতা অর্জনের জন্য, আপনাকে ব্যবহারিক বা তত্ত্ব পরীক্ষায় কমপক্ষে 50% নম্বর পেতে হবে।


8. GNM কোর্সে কী কী বিষয় রয়েছে?

উত্তর: জিএনএম প্রথম বর্ষে মোট ৫টি বিষয় পড়তে হয়, সেই ৫টি বিষয় হল নার্সিং ফাউন্ডেশন, বায়ো সায়েন্স, কমিউনিটি হেলথ নার্সিং, বিহেভিয়ারাল সায়েন্স, কম্পিউটার এডুকেশন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url