WB GDS Result 2024 : পোস্ট অফিস প্রথম মেরিট লিস্ট প্রকাশিত হয়েছে! নাম চেক করে নিন

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

GDS Result 2024 : রাজ্যের যে সকল চাকরি প্রার্থীরা পোস্ট অফিসের গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগের জন্য আবেদন করেছিল তাদের জন্য অত্যন্ত খুশির খবর! প্রত্যেক আবেদনকারী এই অধীর আগ্রহে অপেক্ষা করছিল রেজাল্ট প্রকাশের, অবশেষে গতকাল রাত্রে প্রকাশিত হয় পোস্ট অফিস গ্রামীণ ডাক সেবক তথা GDS এর প্রথম মেরিট লিস্ট। 

পোস্ট অফিস প্রথম মেরিট লিস্ট প্রকাশিত! নাম চেক করে নিন

আজকের এই প্রতিবেদনে পশ্চিমবঙ্গ রাজ্যর GDS-এর প্রথম মেরিট লিস্ট দেওয়া হয়েছে এর সঙ্গে আলোচনা করা হয়েছে কাট-অফ সম্পর্কে। 


West Bengal GDS Merit List 2024: প্রকাশিত GDS প্রথম মেরিট লিস্ট 

২০২৪ সালে পোস্ট অফিস গ্রামীণ ডাক সেবক পদে ৪৪,২২৮ টি পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল, মোট আবেদনপত্র জমা পড়েছে ৬৮ লাখেরও বেশি।


নিয়োগে পশ্চিমবঙ্গে সিট সংখ্যা ছিল ২৫০০ এরোও অধিক।‌ GDS এর সদ্য প্রকাশিত প্রথম মেরিট লিস্টে পশ্চিমবঙ্গে ২,৫৪০ জন আবেদনকারী স্থান পেয়েছে। 


GDS প্রথম লিস্টের Cut-off 

অন্যান্য বছরের তুলনায় এ বছরে পোস্ট অফিস গ্রামীণ ডাক সেবকের প্রথম মেরিট লিস্টে কাট-অফ খানিকটা বৃদ্ধি পেয়েছে। মূলত ২০২১ সালে করোনা আবহে মাধ্যমিক পাস ছাত্র-ছাত্রীদের বেশি নাম্বার দেওয়া হয়েছিল তাই এবারে কাট-অফ খানিকটা বৃদ্ধি পেয়েছে।


পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাগুলির কাট অফ প্রায় ৯০ শতাংশ থেকে ৯৫ শতাংশের উপরে। এছাড়াও আসাম রাজ্যের কাট-অফ ৯০ শতাংশের উপরে। আশা করা হচ্ছে পরবর্তী লিস্ট গুলিতে কাট-অফ খানিকটা কমবে।


GDS Merit List 2024 West Bengal pdf

  • পশ্চিমবঙ্গের GDS মেরিট লিস্ট Download Pdf 
  • অফিসিয়াল ওয়েবসাইট - VISIT


যে সমস্ত আবেদনকারীর প্রথম মেরিট লিস্টে নাম এসেছে তোমাদের সমস্ত ডকুমেন্ট রেডি করে রাখো যাতে ভেরিফিকেশনের সময় তোমাদের কোন রকম সমস্যা না হয়। যে সকল আবেদনকারীর প্রথম মেরিট লিস্টে নাম আসেনি তোমাদের চিন্তা করার কোন কারণ নেই আরো ৪ থেকে ৫টি মেরিট লিস্ট প্রকাশ করা হবে তাই চিন্তা না করে অপেক্ষা করতে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url