WBCS Exam 2025: রাজ্যের সিভিল সার্ভিস পরীক্ষা নিয়ে বড় ঘোষণা! জেনে নিননিয়ম এবং সিলেবাস

WhatsAp Group Join Now
Telegram Group Join Now

WBCS Exam New Update 2024: পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস (WBCS) পরীক্ষা রাজ্যের সবচেয়ে প্রতিযোগিতামূলক এবং সম্মানজনক চাকরি পাওয়ার একটি গুরুত্বপূর্ণ ধাপ। হাজার হাজার উচ্চাভিলাষী যুবক-যুবতী এই পরীক্ষায় অংশগ্রহণ করে রাজ্যের বিভিন্ন বিভাগে আমলা, অফিসার, পুলিশকর্তা হওয়ার স্বপ্ন পূরণ করার চেষ্টা করে।

WBCS Exam 2025: রাজ্যের সিভিল সার্ভিস পরীক্ষা নিয়ে বড় ঘোষণা! জেনে নিননিয়ম এবং সিলেবাস

WBCS পরীক্ষার প্যাটার্ন এবং সিলেবাসে যেকোন পরিবর্তন স্বাভাবিকভাবেই পরীক্ষার্থীদের মধ্যে উৎসাহ এবং উদ্বেগ উভয়ই সৃষ্টি করে। সম্প্রতি উঠে এসেছে এক বিজ্ঞপ্তি যেখানে এই পরীক্ষা সিলেবাস সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হয়েছে। বিস্তারিত জানতে পড়ুন আজকের প্রতিবেদন, শেষে পিডিএফ পেয়ে যাবেন বিজ্ঞপ্তির আপনারা ডাউনলোড করে দেখে নেবেন।



WBCS পরীক্ষার সিলেবাস নিয়ে বড় আপডেট :

আজ, পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যা WBCS পরীক্ষার পরীক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, ২০২৪ সালের WBCS পরীক্ষা আগের নিয়ম এবং সিলেবাস অনুযায়ীই হবে। কিন্তু, ২০২৫ সাল থেকে এই পরীক্ষার জন্য নতুন প্যাটার্ন এবং সিলেবাস কার্যকর হবে।


২০২৩ সালের মার্চ মাসে প্রকাশিত WBCS নতুন নিয়ম এবং সিলেবাস অনুযায়ী, পরীক্ষার প্যাটার্ন এবং বিষয়বস্তুতে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। এই নতুন নিয়ম এবং সিলেবাস WBPSC-এর ওয়েবসাইটে শীঘ্রই প্রকাশিত হবে।


অফিসিয়াল বিজ্ঞপ্তি এবং নোটিশ

WBCS পরীক্ষা এবং সিলেবাস সংক্রান্ত বিজ্ঞপ্তি  PDF

WBPSC ওয়েবসাইট psc.wb.gov.in


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url